ইডি-র তল্লাশিতে উঠে এসেছে হিসাব বহির্ভূত নগদ প্রায় দেড় কোটি টাকা এবং সাড়ে ৫ কোটি টাকার গয়না।

দুর্নীতির বিরুদ্ধে তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। সোমবার মহারাষ্ট্রের নাগপুর ও মুম্বইয়ের একাধিক জায়গায় ইডি-র তল্লাশিতে উঠে এসেছে হিসাব বহির্ভূত নগদ প্রায় দেড় কোটি টাকা এবং সাড়ে ৫ কোটি টাকার গয়না। মূলত পঙ্কজ মেহাদিয়া, লোকেশ এবং কার্তিক জৈনের আর্থিক তছরুপের অভিযোগে তল্লাশিতে নেমেই এই বিপুল পরিমাণ গয়না ও নগদ টাকা উদ্ধার করলেন কেন্দ্রীয় গোয়েন্দারা।


ইডি সূত্রে জানা গিয়েছে, এদিন ইডি আধিকারিকেরা পৃথক কয়েকটি দলে বিভক্ত হয়ে নাগপুর এবং মুম্বইয়ের ১৫টি জায়গায় একযোগে তল্লাশি অভিযান চালান। গোয়েন্দা আধিকারিকদের সঙ্গে তল্লাশি অভিযানে ছিল রাজ্য পুলিশ। দুটি শহরের বিভিন্ন জায়গায় তল্লাশিতেই উঠে এসেছে হিসাব বহির্ভূত নগদ ১ কোটি ২১ লক্ষ টাকা এবং ৫ কোটি ৫১ লক্ষ টাকার গয়না। সমস্ত টাকা ও গয়না বাজেয়াপ্ত করা হয়েছে বলে ইডি-র তরফে জানানো হয়েছে।

জানা গিয়েছে, মহারাষ্ট্রের পাঁচ ব্যবসায়ী, পঙ্কজ মেহদিয়া, লোকেশ জৈন, কার্তিক জৈন, বালমুকুন্দ লালচাঁদ কিল এবং প্রেমলতা নন্দলাল মেহদিয়ার বিরুদ্ধে নাগপুরের সীতাবলদি থানায় আর্থিক প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। এঁরা মোটা সুদের প্রলোভন দিয়ে বহু টাকা বাজার থেকে তুলেছেন বলে অভিযোগ। ২০০৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত এই ব্যবসা চলেছে। ২০০৫ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত প্রতারণা করে বিনিয়োগকারীদের টাকা লুঠপাটেরও অভিযোগ রয়েছে। তারপর সেই সমস্ত টাকা ভুয়ো অ্যাকাউন্ট খুলে বৈধ করা হয়েছে বলে অভিযোগ।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours