চতুর্দিকে যেখানে 'Chat GPT' নামক AI চ্যাটবট নিয়ে হইচই চলছে, ঠিক সেখানেই ভারতে দেখা গেল একটি ফুচকা ও পাপড়ি চাটের একটি দোকান, যার নাম 'চাট জিপিটি'।

বিজ়নেস টাইকুন আনন্দ মাহিন্দ্রা যেন সত্যিই সোশ্যাল মিডিয়ার রাজা! খুঁজে-খুঁজে এমনই সব তথ্য ইউজারদের তিনি জানান, যা দেখে কখনও চোখ কপালে ওঠে, কখনও আবার মানবিকতার নজির দেখে হৃদয় বিগলিত হয়, তো কখনও জ্ঞানভাণ্ডারে সমৃদ্ধ হতে হয়। এবার মিস্টার মাহিন্দ্রা একটি মজাদার পোস্ট টুইট করেছেন। চতুর্দিকে যেখানে ‘Chat GPT’ নামক AI চ্যাটবট নিয়ে হইচই চলছে, ঠিক সেখানেই ভারতে দেখা গেল একটি ফুচকা ও পাপড়ি চাটের একটি দোকান, যার নাম ‘চাট জিপিটি’। ছবিটি শেয়ার করে মাহিন্দ্রা উল্লেখ করেছেন যে, এটি ‘ফটোশপড্’ হতে পারে। কিন্তু তা-ও যে বিষয়টি বেশ চতুরতার সঙ্গে বুদ্ধিমত্তা দিয়ে তৈরি করা হয়েছে সে কথাও যোগ করতে ভোলেননি এই শিল্পপতি।

আনন্দ মাহিন্দ্রার শেয়ার করা এই ছবিতে দেখা গিয়েছে ছোট্ট একটি স্টল, যার নাম ‘চাট জিপিটি’। শব্দ দুটোয় অনেকখানিই মিল রয়েছে। কারণ, ইংরেজিতে যা চ্যাট, হিন্দিতে তাই চাট। দুটোরই ইংরেজি বানান এক- Chat। যিনি এই ছবি তৈরি করেছেন, প্রশংসা করতে হয় তাঁকে। সত্যিই তো তাঁকে বলতে হয়, “মেলালেন তিনি মেলালেন।”

টুইট-পোস্টের ক্যাপশনে মিস্টার মাহিন্দ্রা লিখছেন, “এই ছবিটি ফটোশপ করা হতে পারে, কিন্তু বেশ আকর্ষণীয়। আমরা জানি, কীভাবে সব জিনিসের ‘ভারতীয়করণ’ করা যায়…।” এদিকে ওই ফুচকার স্টলটিতে দেখা গিয়েছে দুটি কাঁচের তাকে একদিকে রয়েছে কিছু ফুচকা, আর একদিকে কিছু পাপড়ি রাখা হয়েছে। তার ঠিক নীচেই বড়বড় অক্ষরে লেখা, “চাট জিপিটি কর্নার”। প্রতিষ্ঠাতার নামও বলা হয়েছে- সন্দীপ শর্মা। নীচে লেখা হয়েছে, আলু চাট, আলু টিক্কি এবং গোলগপ্পে বা বাঙালির ফুচকা।

নেটিজ়েনরা এই পোস্ট দেখে খুব হাসাহাসি করেছেন। অল্প সময়ের মধ্যেই ছবিটি পছন্দ করেছেন অগুনতি টুইটার ব্যবহারকারী। একজন ইউজার এই ছবির কমেন্ট সেকশনে লিখেছেন, “Powered by AI(Aloo+Imli)।” আর একজন যোগ করেছেন, “হ্যাঁ, ঠিকই তো। যে কোনও জিনিসকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য আমাদের যথেষ্ট দক্ষতা রয়েছে। এর পরে আমরা আর কীসের ভারতীয়করণ করতে পারি, তা দেখার জন্য আমি মুখিয়ে রয়েছি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours