সখীবালা দেবীকে বয়স জিজ্ঞাসা করা হলে সঠিকভাবে বলতে পারেননি তিনি। শুধু হাসিমুখে বলেন, 'অনেক বয়স হয়েছে। কত বয়স বলতে পারব না।'

দক্ষিণ ২৪ পরগনার (South 24 pgs) বজবজ ২ নম্বর ব্লকের কামরা পঞ্চায়েতের অন্তর্গত রামচন্দ্র পুর গ্রামের বাসিন্দা সখীবালা মণ্ডল। সোমবার তিনি ১১০ বছরে পা দিলেন। বাড়িতে রয়েছেন তাঁর ৮০ বছরের মেয়ে, নাতি, পুতি সহ পরিবারের অন্যান্য সদস্যরা। সখীবালা দেবীর ১১০ তম জন্মদিনে তাঁর বাড়িতে হাজির হলেন ‘দিদির দূত’ (Didir Doot) তথা বজবজ ২ নম্বর ব্লকের ব্লক সহ সভাপতি সুব্রত বন্দ্যোপাধ্যায়। বৃদ্ধার পরিবারের লোকজনদের সঙ্গে এদিন বৃদ্ধার জন্মদিন পালন করলেন তিনি। কেকও কাটলেন সখীবালা দেবী। জন্মদিন উপলক্ষে বৃদ্ধাকে নানারকম খাবারও দেওয়া হয় এদিন।



সখীবালা দেবীকে বয়স জিজ্ঞাসা করা হলে সঠিকভাবে বলতে পারেননি তিনি। শুধু হাসিমুখে বলেন, ‘অনেক বয়স হয়েছে। কত বয়স বলতে পারব না।’ সখীবালা দেবীর মেয়ে জানিয়েছেন, ১০৯ থেকে ১১০-এ পা দিলেন তাঁর মা। জন্মদিন এভাবে উদযাপন করতে পেরে খুশি তাঁর পুরো পরিবার। তৃণমূল নেতার সঙ্গে ছবিও তুললেন তাঁরা।

ওই বৃদ্ধা বিধবা ভাতা সহ অন্যান্য সরকারি যোজনার লাভ পাচ্ছেন কি না, সেই খোঁজ খবরও নিলেন তৃণমূল নেতা। সুব্রত বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বৃদ্ধার কাছ থেকে আশীর্বাদ এদিনই প্রথম এই এলাকায় দিদির সুরক্ষা কবচ শুরু করলেন তিনি। রবিবারই ওই পাড়ায় গিয়ে সুব্রতবাবু জানতে পারেন, ওই বৃদ্ধার বয়স ১১০। সোমবার তাঁর জন্মদিন জানতে পেরেই এদিন কেক, মোমবাতি নিে হাজির হয়ে যান তিনি। মিষ্টিমুখ করান পরিবারের সব সদস্যদের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours