১১ বছর আগে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন শিবনারায়ণ। ২০১২ সালে মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শিবনারায়ণ। তিনি ২০৩ রানের অপরাজিত ইনিংস উপহার দিয়েছিলেন। এ বার তাঁর ছেলে ছাপিয়ে গেল তাঁকেই।


বাপ কা বেটা, সিপাহি কা ঘোড়া, কুছ নেহি তো থোড়া থোড়া’, এর অর্থ সন্তান যত স্বল্পক্ষমতা সম্পন্ন হোক না কেন, পিতার গুণ কিছু হলেও সন্তানের মধ্যে থাকবেই। এখানে এই কথাটা ঠিক পুরোপুরি প্রযোজ্য নয়। কিন্তু ‘বাপ কা বেটা’ দাপট দেখাচ্ছেন। ২২ গজে ওয়েস্ট ইন্ডিজের হয়ে একাধিক ম্যাচে ঝড় তুলেছিলেন শিবনারায়ণ চন্দ্রপল (Shivnarine Chanderpaul)। বাবার দেখানো পথে হেঁটেই এ বার ক্যারিবিয়ান দলের হয়ে ঝড় তুলছেন ছেলে তেজনারায়ণ চন্দ্রপল (Tagenarine Chanderpaul)। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) হয়ে অভিষেক টেস্টেই (Test) সেঞ্চুরি করেছিলেন শিবনারায়ণের ছেলে। এ বার ডাবল সেঞ্চুরির রেকর্ডও গড়ে ফেললেন তেজনারায়ণ। ১১ বছর আগে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন শিবনারায়ণ। ২০১২ সালে মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শিবনারায়ণ। তিনি ২০৩ রানের অপরাজিত ইনিংস উপহার দিয়েছিলেন। এ বার তাঁর ছেলে ছাপিয়ে গেল তাঁকেই। কেরিয়ারের তৃতীয় টেস্ট খেলতে নেমেই ডাবল সেঞ্চুরি করলেন তেজনারায়ণ। বিস্তারিত জেনে নিন 

টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই প্রথমবার বাবা ও ছেলে ডাবল সেঞ্চুরির নজির গড়লেন। একইসঙ্গে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ক্রিকেটের ইতিহাসে ওপেনিং জুটিতে এই প্রথম ৩০০-র বেশি রান উঠল। বুলাওয়েতে দুই ক্যারিবিয়ান ওপেনার ক্রেগ ব্রেথওয়েট ও তেজনারায়ণ চন্দ্রপল ৩৩৬ রানের পার্টনারশিপ গড়লেন। যার ফলে, ভেঙে গেল গর্ডন গ্রিনিজ ও ডেসমন্ড হাইন্সের ২৯৮ রানের ওপেনিং পার্টনারশিপের রেকর্ড। জিম্বাবোয়ের বিরুদ্ধে ১১৪.১ ওভারে ব্রেথওয়েটের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ৩১২ বলে ১৮২ রান করে ওয়েলিংটন মাসাকাদজার বলে এলবিডব্লিউ হয়ে ফেরান ব্রেথওয়েট।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours