শুক্রবার রোজগার মেলা থেকে ৭১ হাজার নব নিযুক্তদের হাতে নিয়োগপত্র তুলে দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এই রোজগার মেলা থেকে বলেন, "দেশের যুব সমাজকে ক্ষমতায়নের প্রচেষ্টা রোজগার মেলা।"


শুক্রবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন সংস্থায় নব নিযুক্তদের নিয়োগপত্র তুলে দিলেন প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদী (Narendra Modi)। মোট ৭১ হাজার জন যুবক-যুবতীর হাতে এই নিয়োগপত্র তুলে দেওয়ার কথা তাঁর। এ দিন ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে তাঁদের সঙ্গে কথাও বলেন প্রধানমন্ত্রী।



এদিকে আজ সকালে এই তৃতীয় রোজগার মেলা নিয়ে একটি টুইটও করেন প্রধানমন্ত্রী। তিনি লেখেন, “এই চাকরির মেলা থেকে যুবদের ক্ষমতায়ন হচ্ছে। এর পাশাপাশি দেশের উন্নয়নে তাঁদের অংশগ্রহণও সুনিশ্চিত হয়। সকাল ১০:৩০ টায় ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই এপিসোডে প্রায় ৭১ হাজার জন যুব চাকরির নিয়োগপত্র পাবেন।”এ দিন ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে নতুন যোগদানকারীদের সঙ্গে আলাপচারিতা করেন মোদী। এর আগে প্রধানমন্ত্রীর দফতরের তরফে বলা হয়েছিল, “দেশে আরও কর্মসংস্থান সৃষ্টিতে রোজগার মেলা একটি অনুঘটক হিসেবে কাজ করবে এবং তরুণদের ক্ষমতায়ন ও জাতীয় উন্নয়নে অংশগ্রহণের জন্য অর্থবহ সুযোগ দেবে বলে আশা করা হচ্ছে।” উল্লেখ্য, গত বছর প্রধানমন্ত্রী ঘোষণা করেছিলেন দু’বছরের মধ্যে দেশে ১০ লক্ষ কর্মসংস্থান হবে। তার মধ্যেই হাজার হাজার যুবক-যুবতীদের হাতে নিয়োগপত্র তুলে দিচ্ছেন মোদী।


প্রসঙ্গত, দীপাবলির দিন এই রোজগার মেলার সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই রোজগার মেলা থেকে দেশের বিভিন্ন প্রান্তের মোট ৭৫ হাজার যুবক-যুবতীকে চাকরিতে নিয়োগের শংসাপত্র দেওয়া হয়েছিল। তারপর সরকারের তরফে আরও ৭১ হাজার জনকে চাকরির শংসাপত্র দেওয়া হয়। এবার সেই ৭১ হাজারের হাতেই নিয়োগপত্র তুলে দেবেন মোদী। এই নয়া যুবক-যুবতীরা বিভিন্ন সরকারি দফতরের ভিন্ন ভিন্ন পদে যোগ দেবেন। যেমন, জুনিয়র ইঞ্জিনিয়ার, লোকো পাইলট, টেকিনিশিয়ান, ইনস্পেক্টর, সাব ইনস্পেক্টর, কনস্টেবল, স্টেনোগ্রাফার, জুনিয়র অ্যাকাউন্টেন্ট, গ্রামীণ ডাক সেবক, ইনকাম ট্যাক্স ইনস্পেক্টর, শিক্ষক-শিক্ষিকা, নার্স, ডাক্তার, সামাজিক নিরাপত্তা আধিকারিক, পিএ, এমটিএস সহ অন্যান্য পদে নিয়োগ করা হচ্ছে তাঁদের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours