হাওড়া শাখার সিঙ্গুর ও নালিকুলের মধ্যে ডাউন লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার জন্য শুক্রবারের পর ফের অনেক ট্রেন বাতিল হচ্ছে।


ফের ট্রেন চলাচলে বিঘ্ন। এবার শিয়ালদহ ও হাওড়া শাখায় একসঙ্গে একগুচ্ছ ট্রেন বাতিল থাকবে। মথুরাপুর রোড স্টেশনে ফুট ওভারব্রিজের কাজ চলছে। তার জেরে আগামী ২২ ও ২৩ জানুয়ারি শিয়ালদহের দক্ষিণ শাখায় ট্রেন চলাচল ব্যাহত। বেশ কিছু EMU ট্রেন বাতিল করা হয়েছে। অনেক ট্রেনের রুটও কাটছাঁট করা হচ্ছে। আবার হাওড়া শাখার সিঙ্গুর-নালিকালের মধ্যে বৈদ্যুতিক পোস্ট ও সিগন্যালিংয়ের সংখ্যা বাড়াতে অনেকগুলি ট্রেন বাতিল করা হয়েছে। শুক্রবার রেলওয়ের তরফে বিবৃতি দিয়ে এমনটাই জানানো হয়েছে।



রেলের বিবৃতিতে জানানো হয়েছে, ২২ জানুয়ারি, মথুরাপুর রোড স্টেশনে ফুট ওভারব্রিজের কাজের জন্য রবিবার রাত সাড়ে ১১টা থেকে ২৩ জানুয়ারি, সোমবার সকাল সাড়ে ৬টা পর্যন্ত বালিগঞ্জ থেকে নামখানা শাখায় আপ ও ডাউনে লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। তার জেরে এই রুটে ট্রেন চলাচল কিছুটা ব্যাহত হবে। অন্যদিকে, আগামী ২৪ জানুয়ারি সিঙ্গুর-নালিকুল শাখায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। যে সমস্ত EMU ট্রেন বাতিল করা হয়েছে, সেগুলি হল…

২২ জানুয়ারি, ২০২৩- ৩৪৭৫২ ডাউন শিয়ালদহ-লখিমপুর লোকাল ট্রেন বাতিল থাকবে। ২৩ জানুয়ারি, ২০২৩- ৩৪৭১৪ ডাউন শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর লোকাল এবং আপ ৩৪৭১৩ লক্ষ্মীকান্তপুর-শিয়ালদহ লোকাল, ৩৪৭১৫ লক্ষ্মীকান্তপুর-শিয়ালদহ লোকাল এবং ৩৪৭১৭ লক্ষ্মীকান্তপুর-শিয়ালদহ লোকাল বাতিল থাকবে।

যে সমস্ত ট্রেনের রুট কাটছাঁট করা হয়েছে, তার মধ্যে ২২ জানুয়ারি ডাউন ৩৪৭৫৪ শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর লোকাল বারুইপুর পর্যন্ত যাবে। একইভাবে ২৩ জানুয়ারি ৩৪৭১১ লক্ষ্মীকান্তপুর-শিয়ালদহ লোকাল লক্ষ্মীকান্তপুরের বদলে বারুইপুর থেকে ছাড়বে। এছাড়া ২৩ জানুয়ারি ৩৪৭১৯ লক্ষ্মীকান্তপুর-শিয়ালদা লোকাল সকাল পৌনে ৬টার বদলে সকাল সাড়ে ৬টায় ছাড়বনে। একইভাবে ৩৪৭২১ লক্ষ্মীকান্তপুর-শিয়ালদহ লোকাল সকাল সাড়ে ৬টার পর সকাল পৌনে ৬টায় ছাড়বে। সবমিলিয়ে, লক্ষ্মীকান্তপুর শাখায় ৫৮টি EMU লোকালের মধ্যে মাত্র ৫টি EMU লোকাল বাতিল করা হচ্ছে এবং মাত্র ৪টি EMU লোকালের রুট কমানো হয়েছে।

হাওড়া শাখায় ট্রেন বাতিল- হাওড়া শাখার সিঙ্গুর ও নালিকুলের মধ্যে ডাউন লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার জন্য শুক্রবারের পর ফের ২৪ জানুয়ারি, মঙ্গলবার যে ট্রেনগুলি বাতিল হচ্ছে, দেখে নেওয়া যাক একনজরে…

২৪ জানুয়ারি সিঙ্গুর ও নালিকুলের মধ্যে ডাউন লাইনে হাওড়া থেকে বাতিল ট্রেনগুলির মধ্যে রয়েছে, ৩৭৩১৯, ৩৭৩০৫, ৩৭৩২৭ এবং ৩৭৩৪৩ ডাউন ট্রেন। আবার তারকেশ্বর থেকে ডাউনের বাতিল ট্রেনগুলির মধ্যে রয়েছে,৩৭৩৩০, ৩৭৩৩৮, ৩৭৩৪৮, ৩৭৪১২ এবং ৩৭৪১৬। আবার শেওড়াফুলি থেকে দুটি ডাউন ট্রেন বাতিল করা হয়েছে। সেগুলি হল, ৩৭৪১১ এবং ৩৭৪১৫। এছাড়া সিঙ্গুর থেকে বাতিল করা হয়েছে ৩৭৩০৬ ডাউন ট্রেনটি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours