এক ম্যাচ হাতে রেখেই সিরিজ পকেটে পুরে ফেলল রোহিত শর্মার ভারত।

দেশের মাটিতে চলতি বছর বসবে ওডিআই বিশ্বকাপের (ICC Men’s Cricket World Cup 2023) আসর। তার আগে নতুন বছরের শুরুতে পর পর দুটো ওডিআই সিরিজে ভারতের (India) জয় রোহিত শর্মাদের নিশ্চিত আত্মবিশ্বাস বাড়িয়ে তুলবে। শ্রীলঙ্কার মতোই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল মেন ইন ব্লু। ১০৯ রানের টার্গেট ছিল ভারতের সামনে। এই রান তুলতে গিয়ে ২টি উইকেট হারায় ভারত। ২০.১ ওভারে ১১১ রান তুলে সিরিজ জিতে নিল মেন ইন ব্লু। এই নিয়ে নতুন বছরে টানা তৃতীয় সিরিজ জয় ভারতের। ম্যাচ রিপোর্ট পড়ুন

১০৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারতের ওপেনিং জুটিতে তোলে ৮৬ বলে ৭২ রান। ছন্দে ছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ওডিআই কেরিয়ারের ৪৮তম হাফসেঞ্চুরিও পূর্ণ করে ফেলেন হিটম্যান। লক্ষ্যমাত্রা যেহেতু ১০৯ ছিল, তাই রোহিত-শুভমন জুটিই ম্যাচ শেষ করে আসতে পারতেন। কিন্তু হাফসেঞ্চুরি করার পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি রোহিত। ৫০ বলে ৫১ রান করার পথে রোহিতের ব্যাট থেকে এসেছে ৭টি চার ও ২টি ছয়। তিনি ফিরলে তিন নম্বরে নামেন বিরাট কোহলি। রায়পুরেও বিরাটের ব্যাট জ্বলেনি। ৯ বলে ১১ রান করে মাঠ ছাড়েন বিরাট। তৃতীয় উইকেটে ঈশান কিষাণের সঙ্গে শেষ অবধি থেকে ম্যাচ ও সিরিজ জিতিয়ে যান গিল। কিউয়িদের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে ডাবল সেঞ্চুরি করা শুভমন গিল আজ ৪০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ৮ রানে অপরাজিত থাকেন ঈশান কিষাণ।

নতুন বছরে পর পর দু’টো ওডিআই সিরিজে শ্রীলঙ্কার পর নিউজিল্যান্ডকেও হারিয়ে দিল ভারত। পাকিস্তানের ঘরের মাঠে তাদের ২-১ ব্যবধানে হারিয়ে ওডিআই সিরিজ জিতে ভারতে এসেছে কিউয়িরা। কিন্তু পর পর দুটো ম্যাচে হেরে গেলেন টম ল্যাথামরা। ইন্দোরে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। এ বার দেখার শ্রীলঙ্কার মতো কিউয়িদেরও টিম ইন্ডিয়া হোয়াইটওয়াশ করতে পারে কিনা।

সংক্ষিপ্ত স্কোর: নিউজিল্যান্ড ১০৮ (গ্লেন ফিলিপস ৩৬, মিচেল স্যান্টনার ২৭; মহম্মদ সামি ৩-১৮, ওয়াশিংটন সুন্দর ৩-৭)

ভারত ১১১-২ (রোহিত শর্মা ৫১, শুভমন গিল ৪০*; মিচেল স্যান্টনার ১-২৮, হেনরি শিপলে ১-২৯)
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours