নীতীশ কুমার পুনরায় সরকারে আসার পর ২০১৬ সাল থেকে বিহারে মদ নিষিদ্ধ ঘোষণা করেন। রাজ্যবাসীর পাশাপাশি বিদেশীদের জন্যও বিহারে মদ সম্পূর্ণভাবে নিষিদ্ধ।

ড্রাই রাজ্য’ বিহার। অর্থাৎ বিহারে মদ নিষিদ্ধ। অথচ সেই বিহারেই মদের বোতল নিয়ে তন্ত্র সাধনা করতে গেলেন রাশিয়ার এক সাধু। সোজা বুদ্ধগয়ার মন্দিরে মদের বোতল নিয়ে তন্ত্র সাধনা করতে ঢোকেন তিনি। যার পরিণতি স্বরূপ বর্তমানে বিহারের জেলে ওই রাশিয়ার নাগরিক। মদ নিয়ে বিহারে আসার অভিযোগে তাঁকে গ্রেফতার করেছে বিহার পুলিশ।

বুদ্ধগয়ার সুপারিটেন্ডেন্ট অফ পুলিশ অজয় কুমার জানান, ওই বিদেশি নাগরিক ১০০ মিলিলিটারের বোতলে ১০ মিলিলিটার ভদকা ভরে বুদ্ধগয়া মন্দির চত্বরে ঢুকেছিলেন। মন্দির চত্বরে প্রবেশের সময় প্রত্যেককে বিশেষ তল্লাশি করা হয়। সেই তল্লাশিতেই ভদকা সহ ধরা পড়েন ওই রাশিয়ান নাগরিক।

যদিও ভদকা নিয়ে বুদ্ধগয়া মন্দিরে ঢোকার বিশেষ কারণ দর্শিয়েছেন ওই রাশিয়ার সাধু। তিনি জানান, তন্ত্রসাধনা করতেই ভদকার বোতল নিয়ে তিনি এসেছেন। যদিও তাঁর এই যুক্তি ধোপে টেকেনি। ড্রাই রাজ্য বিহারে মদ নিয়ে আসার অভিযোগে হাতেনাতে তাঁকে গ্রেফতার করে পুলিশ। তারপর সংশ্লিষ্ট ধারায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। বর্তমানে আদালতের নির্দেশে গয়ার কেন্দ্রীয় সংশোধনাগারের ঠাঁই হয়েছে ভদকা নিয়ে বিহারে তন্ত্র সাধনা করতে আসা রাশিয়ার ওই সাধুর।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours