প্রসঙ্গত, প্রথম থেকেই শাহরুখের এই ছবি নিয়ে আলোচনা তুঙ্গে। সিনেমার প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পেতেই বিতর্ক শুরু হয়। সিনেমার অভিনেত্রী দীপিকা পাডুকোনের একটি বিকিনি দৃশ্য নিয়ে আপত্তি করা হয়।


শুক্রবারের পরিবর্তে বুধবার মুক্তি পাচ্ছে শাহরুখ খানের ছবি ‘পাঠান’। সাধারণত শুক্রবারেই নতুন ছবি মুক্তি পায়। তবে কেন এ ক্ষেত্রে ব্যতিক্রম? কেন বুধবারের পরিবর্তে শুক্রবার ছবি মুক্তির দিন হিসেবে বেছে নিলেন এসআরকে? প্রকাশ্যে কারণ। ২৩ ও ২৬ জানুয়ারী সরকারি ছুটি। ২৬ তারিখ প্রজাতন্ত্র দিবস। ‘পাঠান’ আবার দেশভক্তি নিয়ে। সেই কারণে যেমন ছবিটিকে ২৫ তারিখ মুক্তির পরিকল্পনা করা হয়েছে, নেপথ্যে রয়েছে আরও এক কারণ। জানা যাচ্ছে তা নাকি পুরোপুরি জ্যোতিষশাস্ত্র নির্ভর। জ্যোতির্বিদ রামশঙ্কর উপাধ্যায় জুম টিভির সঙ্গে এক এক্সক্লুসিভ চ্যাটে বলেন, “জ্যোতিষ শাস্ত্রে বুধ গ্রহ কলা ও সংস্কৃতির আধার। সেই কারণেই বুধবার বেছে নিয়েছে টিম।” যদিও টিম ‘পাঠান’-এর এই স্ট্র্যাটেজি আদপে কাজে লাগবে কিনা তা জানা যাবে আগামী ২৫ তারিখই।


প্রসঙ্গত, প্রথম থেকেই শাহরুখের এই ছবি নিয়ে আলোচনা তুঙ্গে। সিনেমার প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পেতেই বিতর্ক শুরু হয়। সিনেমার অভিনেত্রী দীপিকা পাডুকোনের একটি বিকিনি দৃশ্য নিয়ে আপত্তি করা হয়। জায়গায় জায়গায় এই দৃশ্য বাদ দেওয়ার দাবিতে বিক্ষোভও শুরু হয়। বিতর্কে রং লাগে রাজনীতিরও। গেরুয়া রঙের বিকিনি পরার কারণে ক্ষমা চাইতে হবে, এমন দাবি জানান বেশ কয়েকজন বিজেপি নেতা (BJP Leaders)। এখনও জারি ‘পাঠান’ বয়কটের ডাক। এই পরিস্থিতিতেই সম্প্রতি এই নিয়ে মুখ খুলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। মঙ্গলবার বিজেপির জাতীয় কার্যনির্বাহী বৈঠকে দলীয় নেতাদের সিনেমা নিয়ে ‘অহেতুক ও অপ্রয়োজনীয় মন্তব্য’ করা থেকে বিরত থাকার পরামর্শ দেন তিনি। গত ১৬ ও ১৭ জানুয়ারি- দুই দিনের জন্য নয়া দিল্লিতে বিজেপির কার্যনির্বাহী বৈঠক বসেছিল। আসন্ন লোকসভা নির্বাচনের জন্য প্রচারের রোডম্যাপ থেকে শুরু করে দলীয় কর্মীদের মনোবল জোগানো হয় এই বৈঠকে। মঙ্গলবার, বৈঠকের শেষদিনে প্রধানমন্ত্রী মোদী সম্প্রতিই সিনেমা নিয়ে বিতর্ক ও সেই বিতর্কে বিজেপি নেতাদের সামিল হওয়া নিয়ে সতর্ক করেন। সূত্রের খবর, এ দিন প্রধানমন্ত্রী বিজেপি নেতাদের সতর্ক করে বলেন, “কিছু সিনেমা নিয়ে কয়েকজন এমন মন্তব্য় করেন, যা সারাদিন টিভি ও সংবাদমাধ্যমে দেখানো হয়। এই ধরনের অপ্রয়োজনীয় মন্তব্য করা থেকে বিরত থাকুন।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours