টেক জায়েন্ট সংস্থা Apple আবার দু’বছর পর নতুন সেকেন্ড জেনারেশনের HomePod স্মার্ট স্পিকার আনতে চলেছে। উন্নতমানের ডিজাইন এবং অডিয়ো কোয়ালিটির সঙ্গে আসা এই HomePod স্মার্ট স্পিকারে রয়েছে একাধিক নতুন ফিচার।


টেক জায়েন্ট সংস্থা Apple আবার দু’বছর পর নতুন সেকেন্ড জেনারেশনের HomePod স্মার্ট স্পিকার আনতে চলেছে। উন্নতমানের ডিজাইন এবং অডিয়ো কোয়ালিটির সঙ্গে আসা এই HomePod স্মার্ট স্পিকারে রয়েছে একাধিক নতুন ফিচার। এমনকি স্পেসিয়াল অডিয়ো প্রদানের জন্য ডিভাইসটিতে ব্যবহৃত হয়েছে বিফর্মিং টেকনোলজি। তবে চলুন দেখে নেওয়া যাক নতুন Apple HomePod স্মার্ট স্পিকারের ফিচার, স্পেসিফিকেশন এবং দাম।



Apple HomePod স্মার্ট স্পিকারের স্পেসিফিকেশন ও ফিচার:

2021 সালে Apple তাদের অরিজিনাল HomePod স্মার্ট স্পিকারের উৎপাদন বন্ধ করে দেয়। Apple HomePod স্মার্ট স্পিকারে হাই কোয়ালিটির অডিয়ো সরবরাহের জন্য রয়েছে পাঁচটি টুইটার। তাছাড়া স্পিকারটি এস7 প্রসেসর দ্বারা চালিত এবং এর মধ্যে বিল্ট-ইন সেন্সর রয়েছে। দ্বিতীয় জেনারেশনের Apple HomePod স্মার্ট স্পিকারটি ডিজাইনের দিক থেকে দেখতে গেলে আগের স্পিকারটির মতোই। শুধু তাই নয়, ডিভাইসটি সাউন্ড রিফ্লেকশন সনাক্ত করতে পারবে।

Apple HomePod স্মার্ট স্পিকারটি হোম ইন্টারকম সিস্টেম হিসেবেও কাজ করবে। এতে রয়েছে ট্রান্সপারেন্ট মেস ফেব্রিক এবং ব্যাকলিট টাচ সারফেস। ফলে পুরো স্পিকারটিতেই আলো জ্বলবে। তাছাড়া এর বিল্ট-ইন টেম্পারেচার এবং হিউমিডিটি সেন্সর স্মার্ট হোম অটোমেশনের জন্য তৈরি হয়েছে। Apple HomePod স্মার্ট স্পিকারটি Apple TV 4K টিভির সঙ্গেও কানেক্ট করা যেতে পারে। অ্যাপল মিউজিকের মাধ্যমে ব্যবহারকারীরা 100 মিলিয়নেরও বেশি গান উপভোগ করতে পারবেন।

এছাড়া এই Apple HomePod স্মার্ট স্পিকারটির টাচ সারফেসে স্পর্শ করে সিরি ভয়েস অ্যাসিস্ট্যান্ট চালু করা সম্ভব। এমনকি স্পেসিয়াল অডিয়ো প্রদানের জন্য ডিভাইসটিতে ব্যবহৃত হয়েছে বিফর্মিং টেকনোলজি। কোম্পানির তরফে বলা হয়েছে, Apple HomePod স্মার্ট স্পিকারটির সম্পূর্ণ যোগাযোগ এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড থাকে, তাই সেগুলি Apple পড়তে পারে না। এতে হোমকিট সিকিউর ভিডিয়ো সহ ক্যামেরা রেকর্ডিংও রয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours