মাঝ আকাশে ৩০ মিনিটের ঝাঁকুনি হয় বিমানে। এতে প্রায় ৩৬ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

ফোনেক্স থেকে হাওয়াইয়ের উদ্দেশে উড়ে গিয়েছিল বিমানটি। কিন্তু তার মাঝেই ঘটল বিপত্তি। হঠাৎ করেই দুলে উঠল বিমান (Flight Turbulence)। হনোলুলুর (Honolulu) বাইরে প্রায় ৩০ মিনিট ধরে এই ঝাঁকুনি চলে বলে এক সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে। বিমানের এই প্রবল ঝাঁকুনিতে আহত হয়েছেন বেশ কয়েকজন। প্রায় ২০ জনের আহত হওয়ার খবর মিলেছে। রবিবার এই ঘটনা ঘটেছে।

ফোনেক্স থেকে হাওয়াই যাচ্ছিল হাওয়াইয়ান এয়ারলাইন্স সংস্থার একটি উড়ান। আর উড়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই ফোন আসে। হনোলুলু জরুরি স্বাস্থ্য পরিষেবার তরফে একটি বিবৃতি অনুযায়ী, সকালে ১১ টার কিছু সময় পরে একটা ফোন আসে। জানানো হয়, হাওয়াইয়ের এয়ারলাইন্সের ওই বিমানে প্রায় ৩০ মিনিট ধরে ঝাঁকুনি হয়। এই ঝাঁকুনির কারণে প্রায় ৩৬ জন আহত হয়েছেন বলে জানানো হয়। তাঁদের মধ্য়ে অনেকের রক্তক্ষরণও হয়েছে বলে জানা যায়। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ১১ জনের অবস্থা খুব সঙ্কটজনক বলে জানা গিয়েছে।



এই বিবৃতিতে জানানো হয়েছে, আহতদের মধ্য়ে কারোর মাথায় গুরুতর আঘাত লেগেছে, কারোর দেহে ক্ষত হয়েছে। কেউ আবার সংজ্ঞা হারিয়েছেন। এক যাত্রী হাওয়াইয়ের এক স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বিমানে ঝাঁকুনি শুরু হতেই বসে পড়েন তাঁর মা। সিট বেল্ট বাঁধার কোনও সুযোগও পাননি তিনি বলে জানিয়েছেন তাঁর মেয়ে। ওই যাত্রী বলেন, ‘তিনি উড়ে যান এবং বিমানের সিলিংয়ে গিয়ে ধাক্কা খান।’ এদিকে হাওয়াইয়ান এয়ারলাইন্সের তরফে এই ঘটনা নিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, ১৩ জন যাত্রী ও ৩ জন ক্রু সদস্যকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য। এই বিপত্তির সময় বিমানে ২৭৮ জন যাত্রী এবং ১০ জন ক্রু সদস্য ছিলেন। এবং সকাল ১০ টা ৫০ নাগাদ নিরাপদে সেই বিমান অবতরণ করানো হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours