LPG-তে ভর্তুকি দেবে রাজস্থান সরকার। ২০২৩-এর ১ এপ্রিল থেকেই ৫০০ টাকায় এলপিজি সিলিন্ডার মিলবে বলে ঘোষণা করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

৫০০ টাকাতেই মিলবে রান্নার গ্যাস সিলিন্ডার। শুনতে অবিশ্বাস্য লাগলেও এমনটাই ঘোষণা করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। সোমবার দলের শীর্ষ নেতৃত্ব রাহুল গান্ধীর উপস্থিতিতেই ৫০০ টাকায় রান্নার গ্যাস সিলিন্ডার দেওয়ার কথা ঘোষণা করেন গেহলট। যদিও সকলে এই সুবিধা পাবেন না।

এদিন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, “LPG-তে ভর্তুকি দেবে রাজস্থান সরকার। ২০২৩-এর ১ এপ্রিল থেকেই ৫০০ টাকায় মিলবে এলপিজি সিলিন্ডার। তবে যাঁরা কেবল দারিদ্র্যসীমার নীচে এবং উজ্জ্বলা প্রকল্পের অধীন রয়েছেন, তাঁরাই এই সুবিধা পাবেন।” এদিন ‘উজ্জ্বলা প্রকল্প’ নিয়ে মোদী সরকারকেও খোঁচা দেন অশোক গেহলট।

‘ভারত জোড়ো যাত্রা’-য় বর্তমানে রাজস্থানের আলোয়ারে রাহুল গান্ধী। সেখানেই মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে সাংবাদিক বৈঠক করেন রাহুল গান্ধী। সেই বৈঠক থেকেই একযোগে বিজেপি সরকারকে খোঁচা দেন কংগ্রেসের দুই শীর্ষ নেতৃত্ব। নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রীর কুর্সিতে বসার পরই উজ্জ্বলা প্রকল্প চালু করে সকলের ঘরে গ্যাস পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছিলেন। কিন্তু দিনে দিনে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম অতিরিক্ত হারে বেড়েছে। এদিন সেই প্রসঙ্গ তুলে রাজস্থানের মুখ্যমন্ত্রী বলেন, “আগামী মাসের বাজেটের জন্য আমি প্রস্তুতি নিচ্ছি। এখন আমি কেবল একটা কথা-ই বলতে চাই, উজ্জ্বলা স্কিমের প্রকল্পের অধীনে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী গরীবদের এলপিজি কানেকশন দিয়েছেন। কিন্তু সিলিন্ডার দিয়েছেন খালি। কারণ গ্যাস সিলিন্ডারের দাম ৪০০ টাকা থেকে এখন হয়েছে ১,০৪০ টাকা। আমি ৫০০ টাকা করে ১২ মাসে ১২টি সিলিন্ডার দেব।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours