সাঁতরাগাছি সেতুর মেরামতের কাজ শুরু হওয়ার পর কোনা এক্সপ্রেসওয়েতে যান নিয়ন্ত্রণ শুরু করে ট্রাফিক পুলিশ। রাস্তায় নামতে দেখা যায় হাওড়া সিটি পুলিশের পদস্থ আধিকারিকদেরও।


মেরামতের কাজ প্রায় শেষের পথে। সবকিছু ঠিকঠাক এগোলে আগামী ২৫ ডিসেম্বর বড়দিনের আগেই খুলে যাচ্ছে সাঁতরাগাছি সেতু (Santragachi Bridge)। সূত্রের খবর, আর মাত্র তিনটি গার্ডারের কাজ বাকি রয়েছে। পূর্ত দফতরের ইঞ্জিনিয়রদের আশা সামনের ২৫ ডিসেম্বর বড়দিনের আগেই সেই কাজ সম্পূর্ণ হয়ে যাবে। সেতুর এক্সপ্যানশন জয়েন্টের গার্ডার পাল্টাবার জন্য গত ১৯ শে নভেম্বর থেকে সাঁতরাগাছি সেতুতে দিনের বেলা যাত্রীবাহী গাড়ি একদিক দিয়ে চলাচল করছে। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত সেতু দিয়ে যাত্রীবাহী গাড়ি চলাচল সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে। অন্যদিকে পণ্যবাহী গাড়ি দিনের কোনও সময়ই যাতায়াত করতে পারছে না। গাড়িগুলিকে বিকল্প পথ ঘুরিয়ে দেওয়া হচ্ছে।


প্রসঙ্গত, সাঁতরাগাছি সেতুর মেরামতের কাজ শুরু হওয়ার পর কোনা এক্সপ্রেসওয়েতে যান নিয়ন্ত্রণ শুরু করে ট্রাফিক পুলিশ। রাস্তায় নামতে দেখা যায় হাওড়া সিটি পুলিশের পদস্থ আধিকারিকদেরও। ড্রোন দিয়ে চলে নজরদারি। তা দেখেই বিশেষ বৈজ্ঞানিক পদ্ধতিতে করা হয় যান নিয়ন্ত্রণ। ড্রোনের ছবি দেখে সাঁতরাগাছি সেতুর দুই পাশে ১০-১৫ মিনিটের ব্যবধানে গাড়ি ছাড়া হয়। যান নিয়ন্ত্রণে কোমর বেঁধে মাঠে নামতে দেখা যায় প্রায় ৩ হাজার পুলিশ কর্মীকে। যার ফলে বড়সড় যানজট এড়ানো গিয়্ছে সাঁতরাগাছি সেতু ও সংলগ্ন কোনা এক্সপ্রেসওয়েতে। এদিকে কলকাতার সঙ্গে হাওড়া-হুগলির সংযোগস্থাপনে বড় ভূমিকা রাখে এই ব্রিজ। একইসঙ্গে পার্শ্ববর্তী জেলাগুলিতে যাতায়াতের ক্ষেত্রেও বড় ভূমিকা রয়েছে এই সেতুর। এবার স্বাস্থ্য উদ্ধারের কাজ শেষ হওয়ার পর ফের এই ব্রিজ খুলে যাওয়ায় মুখে হাসি ফুটতে চলেছে জেলার বাসিন্দাদের। 

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours