"যারা মদ খাওয়ার সমর্থনে কথা বলবে তারা ভালো কিছু পাবে না।" বিষমদ কাণ্ড নিয়ে এমনই বার্তা দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

বিষমদ খেয়ে কারও মৃত্যু হলে কোনও ক্ষতিপূরণ দেওয়া হবে না। শুক্রবার বিষমদ কাণ্ড নিয়ে বিধানসভায় দাঁড়িয়ে এমনটাই জানালেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। যা নিয়ে ফের সরব হয়েছেন বিরোধীরা। তবে নীতীশ কুমার যে তাঁর অবস্থান থেকে এক ইঞ্চি সরছেন না, তা এদিন স্পষ্ট করে দিয়েছেন।



বিষমদ খেয়ে মৃত্যুর মিছিল প্রসঙ্গে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার বৃহস্পতিবারই বিধানসভায় দাঁড়িয়ে বলেছিলেন, যে মদ খাবে, সে মরবে। তাঁর এই মন্তব্য ঘিরে তীব্র সমালোচনার ঝড় উঠেছিল। কিন্তু তার ২৪ ঘণ্টা পর সেই একই সুর শোনা গেল নীতীশ কুমারের গলায়। এদিন তিনি বিধানসভায় দাঁড়িয়ে বলেন, “মদ খেয়ে যাদের মৃত্যু হয়েছে তাদের কোনও ক্ষতিপূরণ দেওয়া হবে না। আমি আবেদন জানাচ্ছি, যদি তোমরা মদ খাও তাহলে মরবে। যারা মদ খাওয়ার সমর্থনে কথা বলবে তারা ভালো কিছু পাবে না।” অর্থাৎ বৃহস্পতিবার তিনি যে বিরোধীদের সমালোচনায় এতটুকু পিছু হটেননি তা তাঁর এদিনের মন্তব্যেই স্পষ্ট।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিহারের ছাপড়া জেলায় বিষমদ খেয়ে ৫০ জনের মৃত্যু হয়েছে বলে খবর। এছাড়া গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরও অনেকে। সেই ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার বিধানসভায় দাঁড়িয়ে নীতীশ কুমার বলেছিলেন, “যে মদ খাবে, সে-ই মরবে।” সেই ঘটনার ২৪ ঘন্টার মধ্যে শুক্রবার সিওয়ান জেলায় মদ খেয়ে পাঁচজনের মৃত্যুর খবর প্রকাশ্যে আসে। বিষমদ খেয়ে মৃত্যুর ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি তোলেন বিরোধীরা। কিন্তু, বিরোধীদের সেই দাবি যে কোনভাবেই মেনে নেওয়া হবে না, তা এদিন স্পষ্ট করে দেন নীতীশ কুমার। মদ খেয়ে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া নয়, যারা মদ তৈরি করছে ও বিক্রি করছে, তাদের অবিলম্বে গ্রেফতার করার ব্যাপারে পুলিশ ও আবগারি দফতরের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন নীতীশ কুমার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours