বিভিন্ন দেশ থেকে আগত চলচ্চিত্র নির্মাতাদের ২২ জন প্রতিনিধি সোমবার আসেন বিধানসভায়। ঘুরে দেখলেন বিধানসভার অধিবেশন কক্ষ, স্পিকারের ঘর। এরপর বিধানসভার নতুন ভবন প্ল্যাটিনাম জুবিলি মেমোরিয়ালও ঘুরে দেখেন তাঁরা।


নন্দনে চলছে চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival)। দেশ বিদেশের বহু সিনেমা প্রদর্শিত হচ্ছে। ভিন দেশের অনেক চিত্র পরিচালকরা এসেছেন শহরে। শহর ও শহরতলির সিনেপ্রেমীদের ভিড় এখন প্রতিদিন নন্দনমুখী। চলছে, সিনেচর্চা। নন্দন-রবীন্দ্রসদন চত্বরে যখন সপ্তাহব্যাপী সিনে কার্নিভাল চলছে, তখন চলচ্চিত্র উৎসবে আসা দেশ-বিদেশের প্রতিনিধিরা তখন ঘুরে দেখলেন রাজ্য বিধানসভা (West Bengal Assembly)। বিভিন্ন দেশ থেকে আগত চলচ্চিত্র নির্মাতাদের ২২ জন প্রতিনিধি সোমবার আসেন বিধানসভায়। ঘুরে দেখলেন বিধানসভার অধিবেশন কক্ষ, স্পিকারের ঘর। এরপর বিধানসভার নতুন ভবন প্ল্যাটিনাম জুবিলি মেমোরিয়ালও ঘুরে দেখেন তাঁরা।


স্পিকারের ঘরে চলচ্চিত্র পরিচালকরা

বিদেশের সিনে জগতের প্রতিনিধিদের সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যের বিভিন্ন অভিনেতা-অভিনেত্রী, পরিচালক ও অন্যান্য বিশিষ্ট জনেরা। ছিলেন রাজ চক্রবর্তী, জুন মালিয়া, অদিতি মুন্সি, সুদেষ্ণা রায় ও অনন্যা চক্রবর্তী। বিদেশ থেকে চলচ্চিত্র উৎসবে আসা প্রতিনিধিদের জন্য এদিন বিধানসভাতেও দুটি তথ্যচিত্র প্রদর্শনের ব্যবস্থা করা হয়। স্বল্পদৈর্ঘ্যের ওই দুই তথ্যচিত্রের মধ্যে একটি ছিল বিধানসভা কেন্দ্রিক। অপর একটি তথ্যচিত্রের মূল বিষয় হল, বাংলার মানে কী? বাংলা মানে উন্নয়ন, বাংলা মানে আনন্দ… এমন বেশ কিছু ভাবনা সেই তথ্যচিত্রে ফুটিয়ে তোলা হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours