অনুব্রতর স্ত্রীর চিকিৎসা চলাকালীন নিউটাউনের হাসপাতালে দিয়েছিলেন মোটা টাকা', ED ডাকল এই ব্যবসায়ীকেগরুপাচার মামলায় ( Cow Smuggling Case ) এবার দিল্লিতে ( Delhi ) ইডি-র ( ED ) মুখোমুখি অনুব্রত ঘনিষ্ঠ চালকল ব্যবসায়ী রাজীব ভট্টাচার্য। বোলপুরের আমোদপুরের বাসিন্দা রাজীব ভট্টাচার্য তৃণমূলের অঞ্চল সভাপতি।
ফের জেরা 
এর আগে অনুব্রত ( Anubrata Mondal ) ঘনিষ্ঠ এই চালকল ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই ( CBI ) । কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে দাবি, আয়কর দফতরের নথিতে দেখা গেছে, নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে ৬৬ লক্ষ টাকা দিয়েছিলেন রাজীব। CBI সূত্রে দাবি, যে সময় এই টাকা দেওয়া হয়েছিল, তখন ওই হাসপাতালেই ভর্তি ছিলেন অনুব্রতর স্ত্রী। সেই টাকা অনুব্রতর স্ত্রীর চিকিত্সার জন্যই দেওয়া হয়েছিল বলে অনুমান কেন্দ্রীয় তদন্তকারীদের। 
অনুব্রত মণ্ডলের স্ত্রীর কী হয়েছিল 
কর্কটরোগের শিকার হয়েছিলেন অনুব্রত মণ্ডলের স্ত্রী। বহুদিন রোগভোগের পর ২০২০ সালে মৃত্যু হয় ছবি মণ্ডলের। ক্যানসার আক্রান্ত স্ত্রীর চিকিৎসা করাতে বহু হাসপাতাল ঘুরেছিলেন তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ নেতা। বেশ কিছুদিন চিকিৎসা হয়, নিউটাউনের একটি ক্যানসার হাসপাতালে। সিবিআই সূত্রে দাবি, অনুব্রতের স্ত্রী সেখানে ভর্তি থাকা কালীন মোট ৬৬ লক্ষ টাকা ওই হাসপাতালকে দেন রাজীব ভট্টাচার্য। সেই সংক্রান্ত নথিও পান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কেন এই টাকা তিনি হাসপাতালকে সেই সময় দেন? অনুব্রতর স্ত্রীর চিকিৎসার জন্যই কি ? এই আর্থিক লেনদেন সংক্রান্ত প্রশ্ন করা হতে পারে রাজীবকে।
সুকন্যা মণ্ডলকে তলব ইডি-র
অন্যদিকে, গতকালের পর আজ ফের অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলকে তলব ইডি-র। দিল্লিতে ইডি-র সদর দফতরে সুকন্যাকে আজ ফের জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারীরা। গরুপাচার মামলায় আজ তলব করা হয়েছে অনুব্রতর চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট মণীশ কোঠারিকেও। ইডি সূত্রে খবর, গতকাল জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়ায় ফের তলব করা হয়েছে মণীশকে। ফের বৃহস্পতিবার সায়গলের সঙ্গে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের সম্ভাবনা, খবর সূত্রের। 

সুকন্যা ‘সমৃদ্ধি’র উৎস কী?
জানতে-বুঝতে দিল্লিতে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলকে ৮ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করল ED। অনুব্রত কন্যা ও অনুব্রতর’র দেহরক্ষী সায়গল হোসেনকেও দিল্লিতে মুখোমুখি বসায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এদিনই কলকাতায় অনুব্রত ঘনিষ্ঠদের জিজ্ঞাসাবাদ করল CBI।

বুধবার সকালে গরু পাচার মামলায় দিল্লিতে ED’র সদর দফতরে হাজিরা দেন অনুব্রত-কন্যা সুকন্যা। সূত্রের দাবি, বোলপুরের ANM অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডের অন্যতম ডিরেক্টর সুকন্যা মণ্ডল। বোলপুরের কালিকাপুরের হারাধন মণ্ডল রোডে যে ঠিকানায় এই কোম্পানির রেজিস্ট্রেশন করা হয়েছে, সেটা হল ভোলে ব্যম রাইস মিলের। সূত্রের দাবি, এই রাইস মিলের মালিক মণ্ডল পরিবার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours