গত আইপিএলে নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টসে যোগ দেন রাহুল। এরপরই মায়াঙ্ককে অধিনায়ক করা হয়। নেতৃত্বের বাড়তি চাপের প্রভাব পড়ে তাঁর ব্যাটিংয়ে। মায়াঙ্ক যাতে ব্যাটিংয়ে মনসংযোগ করতে পারেন এবং ভাল পারফর্ম করতে পারেন, সে কারণেই নেতৃত্ব থেকে সরানোর ভাবনা।



টেস্ট এবং টি-টোয়েন্টি। দু-দলেই ব্রাত্য শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। নীল জার্সিতে এখন শুধুই সুযোগ পাচ্ছেন ওয়ান ডে ফর্ম্যাটে। আগামী বছর দেশের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপ। তারপর এই ফর্ম্যাটেও আর নীল জার্সিতে খেলার সুযোগ পাবেন কীনা, বলা কঠিন। ধাওয়ানের কাছে অবশ্য নতুন সুযোগ আসছে আইপিএলে (IPL 2023)। আগামী আইপিএলে মায়াঙ্ক আগরওয়ালের পরিবর্তে পঞ্জাবের (Punjab Kings) নেতৃত্বে আসতে পারেন শিখর ধাওয়ান। ওয়ান ডে-তে ভারতীয় দলকে দক্ষতার সঙ্গে নেতৃত্ব দিচ্ছেন ধাওয়ান। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে নিউজিল্যান্ড সফরে যাবে ভারতীয় দল। টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। ওয়ান ডে তে শিখর ধাওয়ানকেই অধিনায়ক করা হয়েছে।



অনিল কুম্বলের পরিবর্তে এ বার ট্রেভর বেলিসকে কোচ করেছে পঞ্জাব কিংস। তাঁর সমর্থনেই নেতা করা হচ্ছে ধাওয়ানকে। গত আইপিএলে অধিনায়ক করা হয়েছিল মায়াঙ্ককে। পঞ্জাব কিংসে এ বারও খেলবেন তিনি। জাতীয় দলের বাঁ হাতি পেসার অর্শদীপ সিং এবং মায়াঙ্ককে রিটেন করেছে পঞ্জাব। আইপিএলে অন্যতম ধারাবাহিক পারফর্ম করা ব্যাটার শিখর ধাওয়ানকে নিয়েছে পঞ্জাব। ২০২০ সালের আইপিএলে দিল্লি ক্যাপিটালসে অনবদ্য পারফর্ম করেছেন ধাওয়ান। প্রায় ১৪৫ স্ট্রাইকরেটে করেছেন ৬১৮ রান। পঞ্জাব কিংসে এসেই ১৪ ম্যাচে ধাওয়ান করেছেন ৪৬০ রান।

মায়াঙ্ক আগরওয়াল ২০১৮ সালে পঞ্জাব কিংসে যোগ দেন। সে সময় লোকেশ রাহুল অধিনায়ক ছিলেন। গত আইপিএলে নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টসে যোগ দেন রাহুল। এরপরই মায়াঙ্ককে অধিনায়ক করা হয়। নেতৃত্বের বাড়তি চাপের প্রভাব পড়ে তাঁর ব্যাটিংয়ে। মায়াঙ্ক যাতে ব্যাটিংয়ে মনসংযোগ করতে পারেন এবং ভাল পারফর্ম করতে পারেন, সে কারণেই নেতৃত্ব থেকে সরানোর ভাবনা। বিকল্প হিসেবে অভিজ্ঞ ধাওয়ানকেই বেছে নিচ্ছে পঞ্জাব কিংস। আইপিএলের উদ্বোধনী মরসুম ২০০৮ থেকেই এই প্রতিযোগিতায় খেলছেন ধাওয়ান। তাঁর অভিজ্ঞতা কাজে লাগাতে পঞ্জাব ফ্র্যাঞ্চাইজি। জাতীয় দলে এই ফর্ম্যাটে সুযোগ না পেলেও ধাওয়ানের পারফরম্যান্স আইপিএলে নজরকাড়া।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours