এদিকে ডেঙ্গি রোধে জনসচেতনতা বাড়াতে পুরসভাগুলির তরফে লাগাতার প্রচারাভিযানও চালানো হচ্ছে। পাশাপাশি জেলা স্বাস্থ্য দফতরের থেকে একাধিক হাসপাতলে ফিভার ক্লিনিক খোলা হয়েছে।



হাওড়া, কলকাতায় আগেই চওড়া হয়েছে ডেঙ্গির (Dengue Outbreak) থাবা। এবার ক্রমেই ডেঙ্গির প্রকোপ বাড়ছে হুগলিতেও (Hooghly)। দুদিনে শ্রীরামপুরে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল ২ জনের। যার জেরে নতুন করে উদ্বেগ বেড়েছে জেলার স্বাস্থ্য মহলে। অন্যদিকে মৃত্যু উদ্বেগের মধ্যে আক্রান্তের সংখ্যাও জেলায় হু হু করে বাড়ছে। শ্রীরামপুরের দশ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মেহেরুন্নিসার (৪৮) মৃত্যু হয় গত রবিবার। ডেঙ্গি আক্রান্ত হওয়ার পর প্রথমে তাঁকে ভর্তি করা হয়েছিল শ্রীরামপুর ওয়ালস হাসপাতালে। তারপর সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় কলকাতার একটি হাসপাতালে। কিন্তু শেষ রক্ষা হয়নি।

অন্যদিকে সোমবার ভোরে শ্রীরামপুর ওয়ালস হাসপাতালেই মৃত্যু হয় বারো নম্বর ওয়ার্ডের মৌসুমী কুমারী হেলার (২৭)। এদিকে পুজোর পর থেকেই হুগলি জেলার শহর অঞ্চল এবং গ্রামাঞ্চলের ক্রমেই বাড়ছে ডেঙ্গির প্রকোপ। ডেঙ্গি রোধে পুরসভাগুলির তরফে নানা উদ্যোগ নেওয়া হলেও বাগে আনা যাচ্ছে না সংক্রমণ। সূত্রের খবর, হুগলির শহরাঞ্চলের মধ্যে শ্রীরামপুর ও উত্তরপাড়াতেই সবথেকে বেশি আক্রান্তের খোঁজ মিলেছে। শুধুমাত্র শ্রীরামপুর ওয়ালস হাসপাতালেই ডেঙ্গি আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন ৭০ জন। শেষ পাওয়া আপডেটে জানা যাচ্ছে এখনও পর্যন্ত হুগলিতে ডেঙ্গির প্রকোপে মৃত্যু হয়েছে ৭ জনের। পাশাপাশি আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়ে ৫ হাজারের গণ্ডি। 



এদিকে ডেঙ্গি রোধে জনসচেতনতা বাড়াতে পুরসভাগুলির তরফে লাগাতার প্রচারাভিযানও চালানো হচ্ছে। পাশাপাশি জেলা স্বাস্থ্য দফতরের থেকে একাধিক হাসপাতলে ফিভার ক্লিনিক খোলা হয়েছে। কারও জ্বর হলে তাঁকে ফেলে না রেখে দ্রুত রক্ত পরীক্ষা করাতেও বলা হচ্ছে। কিন্তু, ওয়াকিবহাল মহলের মতে একটানা প্রচারের পরেও হুঁশ ফিরছে না অনেকেরই। দীর্ঘদিন জ্বরে ভুগলেও করানো হচ্ছে না রক্ত পরীক্ষা। তাতেই বাড়ছে বিপত্তি।  




Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours