মুলায়মের অবস্থা এখনও গুরুতর। তিনি জীবনদায়ী ওষুধের সাহায্যে রয়েছেন বলে জানা গিয়েছে।


এখনও শারীরিক অবস্থার কোনও উন্নতি দেখা যায়নি উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের। হাসপাতালের তরফে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, তাঁর শারীরিক অবস্থা এখনও সঙ্কটজনক। তিনি এখনও জীবনদায়ী ওষুধের সাহায্যে রয়েছেন বলে জানা গিয়েছে। তিনি আপাতত দিল্লির মেদান্ত হাসপাতালের আইসিইউতেই রয়েছেন। তাঁর চিকিৎসার দায়িত্বে রয়েছে বিশেষজ্ঞদের একটি দল।
গত মাসেই দিল্লির কাছে এই হাসপাতালে ভর্তি করা হয় উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব। অনেকদিন ধরেই বেশ কিছু সমস্যা দেখা গিয়েছিল তাঁর। এদিকে সম্প্রতি গত ২ অক্টোবর তাঁর শারীরিক অবস্থার অবনতি দেখা গেলে তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। এদিকে গত জুলাই মাসেই মারা যান মুলায়মের স্ত্রী সাধনা গুপ্ত। তিনি ফুসফুসের সংক্রমণ নিয়ে গুরুগ্রামের একটি হাসপাতালে ভর্তি ছিলেন।
প্রসঙ্গত, গত অগস্ট মাস থেকেই চিকিৎসাধীন মুলায়ম। সম্প্রতি তাঁর মূত্রনালিতে সংক্রমণ ধরা পড়েছে। সমস্যা ধরা পড়েছে কিডনিতেও। তাঁর শ্বাসেরও একটু সমস্যা হচ্ছিল। তারপরই তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয় গত রবিবার। এদিকে তাঁকে রাতদিন ডায়ালিসিস চালানো হচ্ছে। এবং হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এখনও তাঁর অবস্থা সঙ্কটজনক। এদিকে মুলায়ম সিং যাদবকে আইসিইউতে স্থানান্তরের পরেই তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি তাঁর চিকিৎসার জন্য সমস্তরকম ব্যবস্থার কথাও বলেন। এদিকে অখিলেশকে ফোন করে তাঁর বাবার খোঁজ নেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। এছাড়াও রাজনাথ সিং সহ একাধিক বিজেপি নেতা মুলায়মের শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন এবং তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours