দিল্লি মহিলা কমিশন সূত্রে জানা গিয়েছে, জুলাই মাসে এই পাশবিক অত্যাচারের ঘটনা ঘটে। নাবালিকা যখন নিজের ক্লাসরুমে যাচ্ছিল সেই সময়ে স্কুলের একাদশ ও দ্বাদশ শ্রেণির দুই ছাত্রের সঙ্গে তাঁর ধাক্কা লাগে।


দিল্লি কেন্দ্রীয় বিদ্যালয়ে ১১ বছর বয়সী নাবালিকাকে গণধর্ষণের ঘটনায় নড়েচড়ে বসল দিল্লি মহিলা কমিশন। বৃহস্পতিবার পুলিশকে চিঠি লিখে এই ঘটনায় পদক্ষেপ করার নির্দেশ দিয়েছে কমিশন। ১১ বছর বয়সী ও নাবালিকাকে কেন্দ্রীয় বিদ্যালয়ের শৌচালয়ের মধ্যে স্কুলেরই দুই সিনিয়র সহপাঠী ধর্ষণ করেছিল। এই খবর প্রকাশ্যে আসতে রাজধানীতে চাঞ্চল্য তৈরি হয়। তবে দিল্লির কোনও কেন্দ্রীয় বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে, তা নিয়ে স্পষ্ট করে কিছু জানায়নি মহিলা কমিশন বা পুলিশ।

এই ঘটনাকে অত্যন্ত ‘গুরুত্বপূর্ণ’ আখ্যা দিয়ে দিল্লি মহিলা কমিশন দিল্লি পুলিশকে এফআইআরের কপি জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন এবং ১০ অক্টোবরের মধ্যে গ্রেফতারির যাবতীয় তথ্য জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। দিল্লি পুলিশকে নোটিস দেওয়ার স্কুল কর্তৃপক্ষকেও নোটিস মহিলা কমিশনের চেয়ারাপার্সন স্বাতী মালিওয়ালের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে

দিল্লি মহিলা কমিশন সূত্রে জানা গিয়েছে, জুলাই মাসে এই পাশবিক অত্যাচারের ঘটনা ঘটে। নাবালিকা যখন নিজের ক্লাসরুমে যাচ্ছিল সেই সময়ে স্কুলের একাদশ ও দ্বাদশ শ্রেণির দুই ছাত্রের সঙ্গে তাঁর ধাক্কা লাগে। ওই দুই ছাত্র তাঁকে যৌন উত্তেজক কথা বলে এবং জোর করে তাঁকে শৌচগারে নিয়ে গিয়ে ধর্ষণ করে। কমিশন জানিয়েছে, ঘটনার কথা স্কুলের শিক্ষককে জানানোর পর, শিক্ষক তাঁকে গোটা ঘটনাটি চেপে যেতে বলে। স্কুলের এই ভূমিকাতে ব্যাপক ক্ষুব্ধ দিল্লির মহিলা কমিশন। অবিলম্বে স্কুলে থেকে তারা রিপোর্ট চেয়ে পাঠিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours