প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি, মানিক ভট্টাচার্যকে ( Manik Bhattacharya ) ২৮ অক্টোবর অবধি জেল হেফাজতে পাঠিয়েছে আদালত ( Kolkata High Court )। মানিকের স্ত্রীর অ্যাকাউন্টে অনিয়ম, ছেলের সংস্থার অ্যাকাউন্টে ২ কোটি টাকা, মানিক ও তাঁর আত্মীয়দের কোটি কোটি টাকার সম্পত্তি-সহ একের পর এক অভিযোগ তোলেন ইডি’র আইনজীবী। অন্যদিকে, ইডি’র বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলে, জামিনের আর্জি জানান মানিকের আইনজীবী।
মৃত ব্যক্তির সঙ্গে মানিক ভট্টাচার্যর স্ত্রীর জয়েন্ট অ্যাকাউন্ট

অন্যদিকে টেট-দুর্নীতি মামলায় আদালতে মানিক ভট্টাচার্যকে নিয়ে বিস্ফোরক দাবি করল ইডি। এজেন্সির দাবি, ‘মৃত ব্যক্তির সঙ্গে মানিক ভট্টাচার্যর স্ত্রীর জয়েন্ট অ্যাকাউন্ট! সেই জয়েন্ট অ্যাকাউন্টে পড়ে রয়েছে ৩ কোটি টাকা! জয়েন্ট অ্যাকাউন্টটি মানিক ভট্টাচার্যর স্ত্রী এবং মৃত্যুঞ্জয় চক্রবর্তী নামে একজনের। ২০১৬’তে এই মৃত্যুঞ্জয় চক্রবর্তীর মৃত্যু হয়। কিন্তু, তারপরও জয়েন্ট অ্যাকাউন্টটি বন্ধ হয়নি। এখনও সেই অ্যাকাউন্টে ৩ কোটি টাকা রয়েছে। যা চাকরি বিক্রির টাকা বলেই সন্দেহ। মানিক ও তাঁর আত্মীয়দের ১০ কোটি টাকার সম্পত্তির হদিশ মিলেছে!’ বিস্ফোরক দাবি ইডি-র। 

আত্মীয়দের প্রায় ১০ কোটির সম্পত্তির হদিশ


এছাড়াও মানিক-পুত্রকে নিয়েও ইডির দাবি চমকে দেওয়ার মতো। সৌভিক ভট্টাচার্যর সংস্থার অ্যাকাউন্টে রয়েছে ২ কোটি ৪৭ লক্ষ, এমনটাই দাবি ইডির আইনজীবীর । মানিক ও তাঁর আত্মীয়দের প্রায় ১০ কোটির সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে বলে দাবি করেছে ইডি। অন্যদিকে ইডি-র বিরুদ্ধে পাল্টা হেনস্থার অভিযোগ করেছেন মানিক ভট্টাচার্যর আইনজীবী। তাঁর দাবি, ইডি যা বলছে, সেই সব তথ্য মানিক ভট্টাচার্যরই দেওয়া।

মানিকের আইনজীবীর দাবি

টেট-দুর্নীতির মামলায় এবার মানিক ভট্টাচার্যর বিরুদ্ধে, এমনই একের পর এক বিস্ফোরক অভিযোগ তুলল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট! তা-ও আবার আদালতে দাঁড়িয়ে। মঙ্গলবার প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যকে ব্যাঙ্কশাল কোর্টে পেশ করা হয়।

কোর্টে হেনস্থার অভিযোগ তুলে মানিকের আইনজীবী বলেন, ' তিনি অসুস্থ। বাইপাস সার্জারি হয়েছে, সুগার রয়েছে। সল্টলেক থেকে শারীরিক পরীক্ষার জন্য প্রতিদিন জোকা নিয়ে যাওয়া হচ্ছে। তদন্ত হোক, কিন্তু অভিযুক্ত ব্যক্তিকে বাঁচিয়ে রাখতে হবে তো। আদালতের নির্দেশ মেনে ইডি’র হেফাজতে থাকা মানিক ভট্টাচার্যর সঙ্গে আমরা দেখা করতে গেলেও, দেখা করতে দেওয়া হচ্ছে না। ' 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours