২০ নভেম্বর থেকে ২৮ টাকার ৪০০ গ্রামের পাউরুটি ৩২ টাকা হয়ে যাচ্ছে। ২০০ গ্রাম পাউরুটির দাম ১৪ টাকা থেকে বেড়ে হচ্ছে ১৬ টাকা। যা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।


নভেম্বরের কুড়ি তারিখ থেকে পাউরুটির দাম বৃদ্ধির ঘোষণা করে দিয়েছে পশ্চিমবঙ্গ বেকারি মালিকদের জয়েন্ট অ্যাকশন কমিটির (West Bengal Bakery Owners Joint Action Committee)। সাংবাদিক বৈঠক করে নতুন দাম কত হচ্ছে তাও জানিয়ে দিয়েছেন সংগঠনের সম্পাদক তথা বিধায়ক ইদ্রিস আলী। এদিকে এই ঘোষণার পরেই প্রতিবাদে সরব হল ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যাসোসিয়েশন (West Bengal Bakers Association)। ইদ্রিস আলি বিরুদ্ধে পাল্টা মানুষকে প্রতারণা ও কাটমানির খেলার অভিযোগ করছেন সংগঠনের প্রধান কার্যকর্তা আরিফুল ইসলাম।



একইসঙ্গে বিবৃতি জারি করে জানানো হয়েছে তারা পাউরুটির দাম বাড়াচ্ছেন না। ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যাসোসিয়েশনের এক্সিকিউটিভ কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে। বিবৃতিতে লেখা হয়েছে, ‘তৃণমূল বিধায়ক ইদ্রিস আলীর নেতৃত্বে শুধুমাত্র কলকাতার কিছু ধান্দাবাজ বেকারি মালিক ও মাল্টি ন্যাশানাল বেকারি মর্ডান ব্রেডকে অন্যায্যভাবে পাউরুটির বাড়তি দাম পাইয়ে দিতে দাম বাড়ানোর ঘোষণা করা হয়েছে।’ এদিকে ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যাসোসিয়েশন এই বিবৃতি সামনে আসতেই তীব্র চাপানউতর তৈরি হয়ে গিয়েছে নানা মহলে। 



অন্যদিকে দাম বৃদ্ধি প্রসঙ্গে আগেই ইদ্রিস আলীকে বলতে শোনা যায়, “দিনের পর দিন মূল্যবৃদ্ধি হচ্ছে। তাই বেকারি শিল্পকে বাঁচাতে আমরা দাম বাড়তে বাধ্য হচ্ছি।” ইদ্রিস আলীর নতুন ঘোষণা হাত ধরে ২০ নভেম্বর থেকে ২৮ টাকার ৪০০ গ্রামের পাউরুটি ৩২ টাকা হয়ে যাচ্ছে। ২০০ গ্রাম পাউরুটির দাম ১৪ টাকা থেকে বেড়ে হচ্ছে ১৬ টাকা। ১০০ গ্রাম পাউরুটির দাম সাড়ে সাত টাকা থেকে বেড়ে হচ্ছে সাড়ে ৮ টাকা। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours