কাটমানি (Cut Money) নিয়ে মুখ খোলায় বড়ঞার থানার ওসি সন্দীপ সেনকে (OC Sandip Sen) শোকজ করলেন মুর্শিদাবাদের পুলিশ সুপার। ওসি প্রকাশ্যে কেন এই ধরনের মন্তব্য করেছেন, তার জবাব তলব করেছেন এসপি কে শবরী রাজকুমার। চিঠি হাতে পেয়ে পুলিশ সুপারকে জবাব পাঠিয়েছেন সন্দীপ সেন। পুলিশ সূত্রে খবর, কয়েকদিন আগে গ্রামবাসী বেহাল রাস্তা নিয়ে একটি গণস্বাক্ষর জমা দেয়। সেই গণসাক্ষরের কপি শোকজের জবাবের সঙ্গে পাঠিয়েছেন বড়ঞা থানার ওসি।

কাটমানি নিয়ে সরব-

রাস্তা তৈরিতে কাটমানি নিয়ে প্রকাশ্যে সরব হয়েছেন এই পুলিশ অফিসার ! ব্লক প্রশাসনের পাশাপাশি তাঁর আগের ওসি’দের বিরুদ্ধেও চাঞ্চল্যকর অভিযোগ তুলেছেন ওসি সন্দীপ সেন। যা নিয়ে শোরগোল পড়ে গেছে মুর্শিদাবাদ জেলার রাজনীতিতেও !

২০১৯ সালে লোকসভা ভোটের পর রাজ্য রাজনীতিতে তোলপাড় ফেলে দিয়েছিল কাটমানি-বিতর্ক ! বিভিন্ন জেলায় ক্ষোভের মুখে পড়েছিলেন তৃণমূল নেতারা। 
এবার পঞ্চায়েত ভোটের আগে, কাটমানি নিয়ে একেবারে মঞ্চ থেকে সরব হলেন পুলিশকর্তা। রাস্তা তৈরির কাজে কোথায় কত শতাংশ কাটমানি দিতে হয়, তা নিয়ে চাঞ্চল্যকর দাবি করেছেন বড়ঞা থানার ওসি। এমনকী, আগের OC’দের বিরুদ্ধেও আঙুল তুলেছেন তিনি ! ইতিমধ্যে সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে তাঁর বিস্ফোরক বক্তব্যের ভিডিও !


বড়ঞা থানার ওসি সন্দীপ সেন বলেছেন, ৪০% লেস করে, একটা এখানে সাহোড়ায়, রাস্তা তৈরি করবে। ১০০ টাকায় ৪০ টাকা লস করে রাস্তা তৈরি করবে। নিজে খাবে ২০ টাকা, হল কত ? ৬০। ব্লক অফিসে কত দেবে ? ৪%, হল ৬৪। আগের OC’দের কত দিত ? ৫%, হল ৬৯। আর খ্যাঁকশিয়ালের বাচ্চাদের দেবে আরও ৫%... ৬৯। আমি ৭৫ ধরলাম। ২৫ টাকায় আপনার সাহোড়া অঞ্চলে কী ঘণ্টা কাজ হবে, আপনি বুঝে নিন। এটা বন্ধ করে দিয়েছি। পেটের খিদে বন্ধ হয়ে যাবে।

কালীপুজো উপলক্ষ্যে একটি অনুষ্ঠানে এসেছিলেন বড়ঞা থানার ওসি। সেখানেই এনিয়ে সরব হন তিনি। এই মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন ওসি। যদিও পুলিশের অফিসারের পাশেই দাঁড়িয়েছেন সাহোড়া গ্রামের বাসিন্দারা। তাঁদের দাবি, কয়েক বছর আগে শেষ রাস্তার কাজ হয়েছিল। এখনও গ্রামে অনেক রাস্তাই কাচা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours