গত রবিবার পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের (Asia Cup 2022) গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল ভারতীয় দল (IND vs PAK)। সেই ম্যাচে পাঁচ উইকেটে জয়ের পর আজ আবার সুপার ফোরে একই ময়দানে লড়াইয়ে নামে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। রবিবাসরীয় সন্ধ্যায় দুবাইয়ের ময়দান সাক্ষী হয়ে থাকল বিরাট কোহলি (Virat Kohli) স্পেশালের। অনবদ্য অর্ধশতরান করলেন ভারতের তারকা ব্যাটার।

৫০ রানের ওপেনিং পার্টনারশিপ

একাদশে তিন বদল করে আজ মাঠে নামে ভারত। ভারতীয় দল থেকে বাদ পড়েন দীনেশ কার্তিক। চোটের জন্য নেই রবীন্দ্র জাডেজা, আবেশ খান। বদলে সুযোগ পান রবি বিষ্ণোই, দীপক হুডা। ফেরেন হার্দিক পাণ্ড্যও। এদিন টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে প্রথম ওভারেই নাসিম শাহকে চার ও ছক্কা হাঁকিয়ে নিজের মনোভাব স্পষ্ট করে দেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। কেএল রাহুল এবং রোহিত, উভয়েই পাওয়ার প্লের পূর্ণ লাভ নিতে আগ্রাসী ভঙ্গিমায় ব্যাট করেন। ৫০ রানের ওপেনিং পার্টনারশিপও দেন দুইজনে। ভারত পাওয়ার প্লেতে ৬২ রান তোলে। তবে রোহিত ও রাহুল দুইজনেই বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। উভয়েই ব্যক্তিগত ২৮ রান করে সাজঘরে ফেরেন।

ছন্দে কোহলি


তবে আজ ইনিংসের শুরু থেকেই বিরাট কোহলিকে বেশ ছন্দে দেখাচ্ছিল। তিনি কিন্তু কার্যত গোটা ইনিংস জুড়েই ব্যাট করে গেলেন। দাপুটে মেজাজে হাঁকালেন অর্ধশতরানও। ৩৬ বলে আসে বিরাটের অর্ধশতরান। ছক্কা হাঁকিয়ে কোহলির অর্ধশতরান পূর্ণ করার মধ্যে ছিল আত্মবিশ্বাস ও ফর্মে ফেরার ইঙ্গিত। শেষ ওভারে অবশ্য দুই রান নিতে গিয়ে রান আউট হন কোহলি। তবে তাঁর ৪৪ বলে ৬০ রানের ইনিংস কিন্তু তাঁকে অনেক আত্মবিশ্বাস দেবে। কোহলির অর্ধশতরানে ভর করেই ভারত নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটের বিনিময়ে ১৮১ রান তোলে।

তবে ভারতীয় মিডল অর্ডার আজ সম্পূর্ণ ব্যর্থ। সূর্যকুমার যাদব ১৩ ও ঋষভ পন্থ ১৪ রান করে সাজঘরে ফেরেন। দীপক হুডাও ১৬ রানের বেশি করতে পারেননি। অনেক আশা ছিল গত ম্যাচে ভারতের নায়ক হার্দিকের থেকে। তিনি তো শূণ্য রানেই সাজঘরে ফেরেন। পাকিস্তানের হয়ে আজও ভাল বল করেন মহম্মদ নওয়াজ। চার ওভারে মাত্র ২৫ রান খরচ করে সূর্যর গুরুত্বপূর্ণ উইকেটটি নেন তিনি। তবে ৩১ রান খরচ করে দুই উইকেট নেওয়া শাদাব খানই পাকিস্তানের হয়ে এই ম্যাচের সফলতম বোলার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours