রবিবাসরীয় সন্ধ্যায় ফের একবার এক হাড্ডাহাড্ডি ভারত-পাকিস্তান ম্যাচের সাক্ষী থাকলেন দর্শকরা। এদিন এশিয়া কাপের সুপার ফোরে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে গ্রুপ পর্বে হারার বদলা নিল পাকিস্তান। গোটা ম্যাচ জুড়েই ম্যাচের রঙ একাধিকবার বদলায়, তবে সম্ভবত অর্শদীপ সিংহের এক সহজ ক্যাচ মিসই এদিন খেলার ফলাফল নির্ধারণে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিল।

ক্যাচ ছেড়ে ট্রোলের শিকার

ফখর আউট হওয়ার পর পিঞ্চ হিটারের ভূমিকায় ক্রিজে পাঠানো হয় মহম্মদ নওয়াজকে। তিনিও ব্যাট হাতে অসাধারণ এক ইনিংস খেলেন। পাওয়ার হিটিংয়ে ভর করে ২০ বলে ৪২ রানের ইনিংস খেলেন নওয়াজ। মহম্মদ রিজওয়ানের সঙ্গে তৃতীয় উইকেটে যোগ করেন ৭৩ রান তিনি। তবে যখন মনে হচ্ছিল রিজওয়ান ও নওয়াজ ভারতের থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে যাবেন, তখনই পরপর ওভারে দুইজনকে ফিরিয়ে ম্যাচে প্রত্যাবর্তন করে ভারত। নওয়াজকে ফেরান ভুবনেশ্বর কুমার। রিজনওয়ানের ৭১ রানের অনবদ্য ইনিংস থামান হার্দিক পাণ্ড্য। এর ঠিক পরের ওভারেই রবি বিষ্ণোইয়ের বলে এক সহজ ক্যাচ ফেলে দেন অর্শদীপ। এই ক্যাচ মিসের জন্যই সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার ভারতীয় তারকা।
১৮তম ওভারের তৃতীয় বলে স্যুইপ মারতে গিয়ে বল আসিফ আলির ব্যাটের কাণায় লেগে অর্শদীপের দিকে যায়। তিনি একটু বেশি সহজে ক্যাচটা ধরতে গিয়ে তা ফস্কান। আসিফ বরাবরই বড় শট খেলার জন্য পরিচিত। জীবনদান পেয়ে এই ম্যাচেও তিনি ঠিক তাই করে দেখালেন। আসিফ ম্যাচ শেষ করতে না পারলেও তাঁর আট বলে ১৬ রানের ক্যামিও পাকিস্তানের জয় সুনিশ্চিত করে দেয়। এই পরাজয়ের ফলে ফাইনালে পৌঁছতে গেলে ভারতকে সুপার ফোরের পরবর্তী দুই ম্যাচে শ্রীলঙ্কা ও আফগানিস্তানকে হারাতেই হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours