একটা ক্যাচ মিস, আর তাতেই এই মুহূর্তে গোটা দেশের কাছে ভিলেন হয়ে গিয়েছেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে গতকাল খেলতে নেমে আঠারোতম ওভারে আসিফ আলির ক্যাচ মিস করেন অর্শদীপ। কোথাও যেন সেটাই ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়। তিনি যখন ক্যাচ মিস করেছিলেন তখন আসিফ শূন্য রানের ছিলেন। ইনিংসের শেষ ওভারে আসিফের উইকেট নিজেই তুলে নিয়েছিলেন অর্শদীপ। তবে ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। শেষ পর্যন্ত ৫ উইকেটে দুর্দান্ত জয় ছিনিয়ে নেয় পাকিস্তান। 

অর্শদীপের সমর্থনে কী বললেন বিরাট?

 ভারত ম্যাচ হারতে সোশাল মিডিয়ায় ক্রমেই অর্শদীপকে আক্রমণ করা হয়। তাঁকে নিয়ে নানারকম কুরুচিপূর্ণ মিমও বানানো হয়। যা কখনওই কাম্য নয়। খেলা শেষে সাংবাদিক সম্মেলনে এসে এবার তরুণ অর্শদীপের পাশেই দাঁড়ালেন বিরাট কোহলি। তিনি বলেন, ''এমন চাপের মুহূর্তে যে কেউ ভুল করতে পারে। এটা একটা বড় ম্যাচ। আর পরিস্থিতি ভীষণ কঠিন ছিল। সিনিয়র প্লেয়াররা তোমার কাছে আসবে, তোমার পাশে থাকবে, তোমাকে তাঁদের থেকে শিখতে হবে। পরবর্তীতে যখন ফের সুযোগ আসবে, তখন যাতে এই গুরুত্বপূর্ণ ক্যাচগুলো তুমি ধরতে পার।' 

ঠিক কী হয়েছিল?


১৮ তম ওভারের তৃতীয় বলে স্যুইপ মারতে গিয়ে বল আসিফ আলির ব্যাটের কাণায় লেগে অর্শদীপের দিকে যায়। তিনি একটু বেশি সহজে ক্যাচটা ধরতে গিয়ে তা ফস্কান। আসিফ বরাবরই বড় শট খেলার জন্য পরিচিত। জীবনদান পেয়ে এই ম্যাচেও তিনি ঠিক তাই করে দেখালেন। আসিফ ম্যাচ শেষ করতে না পারলেও তাঁর আট বলে ১৬ রানের ক্যামিও পাকিস্তানের জয় সুনিশ্চিত করে দেয়। এই পরাজয়ের ফলে ফাইনালে পৌঁছতে গেলে ভারতকে সুপার ফোরের পরবর্তী দুই ম্যাচে শ্রীলঙ্কা ও আফগানিস্তানকে হারাতেই হবে।

উল্লেখ্য, এশিয়া কাপের গ্রুপ পর্বে পাকিস্তানের বিরুদ্ধে ৫ উইকেটে জয় পেয়েছিল ভারত। এবার সুপার ফোরে পাল্টা পাকিস্তানও ৫ উইকেটে জয় ছিনিয়ে নিল। বিরাট কোহলির ৪৪ বলে ৬০ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে বোর্ডে সাত উইকেটের বিনিময়ে ১৮১ রান তুলে নেয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে বাবর আজমের উইকেট দ্রুত হারালেও রিজওয়ান (৭১) ও নাওয়াজের (৪২) ব্যাটে ভর করে মূলত জয় নিশ্চিত করে ফেলে পাকিস্তান। আগামীকাল শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামবে টিম ইন্ডিয়া।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours