মোট ১২ জন যোগ দিলেন বিজেপিতে। পঞ্চায়েতের দুই সদস্য যোগ দেওয়ায় বাড়ল সদস্য সংখ্যা।

পঞ্চায়েত ভোটের আর বেশি দিন বাকি নেই। তার ঠিক আগেই বড়সড় ধাক্কা খেল শাসক দল তৃনমূল। আলিপুরদুয়ারে দুই পঞ্চায়েত সদস্য বিজেপিতে যোগ দেওয়ায় শক্ত হল গেরুয়া শিবিরের হাত। সংশ্লিষ্ট পঞ্চায়েতে বিজেপি সদস্যের সংখ্যা বেড়ে যাওয়া এবার অনাস্থা আনতে পারে বিজেপি। শুক্রবার রাতে শালকুমার গ্রামপঞ্চায়েতের দুই সদস্য, গনেশ দাস ও যমুনা সরকার-সহ বেশ কয়েকজন তৃণমূল ছেড়ে যোগ দিলেন বিজেপিতে। বিজেপির জেলা সভাপতি ভূষন মোদক ও ফালাকাটার বিধায়ক দীপক বর্মনের উপস্থিতিতে হয় এই যোগদান পর্ব।

শালকুমার গ্রামপঞ্চায়েতে মোট সদস্য সংখ্যা ১৯। এতদিন পর্যন্ত এর মধ্যে তৃণমূলের সদস্য সংখ্যা ছিল ১১ জন। একজনের মৃত্যু হয়েছে ও ২ জন যোগ দিলেন বিজেপিতে। এর ফলে তৃণমূলের সদস্য সংখ্যা হল ৮ জন। আর বিজেপির সদস্য সংখ্যা বেড়ে হল ১০ জন। এর ফলে বিজেপি শাসক দলের প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনতে পারে। স্বাভাবিকভাবেই ওই অঞ্চলে চাপ বাড়ল শাসক শিবিরের।

তবে, চাপের কথা মানতে নারাজ শাসক দল। তৃণমূলের আলিপুরদুয়ার পুরসভার চেয়ারম্যান মৃদুল গোস্বামী দাবি করেন, এই যোগদানের ফলে তৃণমূলের ওপর কোনও চাপ বাড়বে না। তবে কেন ওই সদস্যরা তৃণমূল ছেড়ে বিজেপিতে গেলেন, সে বিষয়ে না জেনে মন্তব্য করতে চান না তৃণমূল নেতা।



ফালাকাটার বিজেপি বিধায়ক দীপক বর্মণের দাবি, যে ভাবে দুর্নীতির অভিযোগ সামনে আসছে, সে কারণেই তারা দলত্যাগ করে বিজেপিতে যোগ দিচ্ছেন। তাঁর কথায়, ‘চোরেদের দলে কে থাকতে চায়?’ শাসক দলের তরফ থেকে এলাকায় বাড়ি বাড়ি গিয়ে শাসানো হচ্ছে বলেও অভিযোগ তুলেছেন তিনি। তাঁর দাবি, যোগদান এই সবে শুরু হল। পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগে আরও অনেকে তৃণমূল ছাড়বেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours