ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসের মাঠে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচই হয়তো হবে ভারতের তারকা ক্রিকেটার ঝুলন গোস্বামীর আন্তর্জাতিক ক্রিকেট (International Cricket) কেরিয়ারের শেষ ম্যাচ।

লর্ডসে থামবে চাকদা এক্সপ্রেস? এমনটাই সূত্রের খবর। গতকাল (১৯ অগস্ট) রাতেই ইংল্যান্ড সফরের ওয়ান ডে দলে ফেরেন বাংলার পেসার ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। সেপ্টেম্বরে ইংল্যান্ডে তিন ম্যাচের ওয়ান ডে এবং টি-২০ সিরিজ খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। সেই সিরিজের ওয়ান ডে দলে রয়েছেন ঝুলন। আজ, শনিবার বিসিসিআইয়ের (BCCI) এক কর্তা জানিয়েছেন, ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসের মাঠে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচই হয়তো হবে ভারতের তারকা ক্রিকেটার ঝুলন গোস্বামীর আন্তর্জাতিক ক্রিকেট (International Cricket) কেরিয়ারের শেষ ম্যাচ। একদিনের বিশ্বকাপের পর জাতীয় দলের বাইরে ছিলেন ঝুলন। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসেও ভারতীয় দলে ছিলেন না ৩৯ বছরের ঝুলন। টিম ইন্ডিয়ার জার্সি চাপিয়ে শেষ ঝুলন মাঠে নেমেছিলেন ২২ মার্চ। বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের সেই ম্যাচে ২টি উইকেট নিয়েছিলেন ঝুলন।
৮ জুন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন মিতালি রাজ। তারপর থেকেই সকলের নজর ছিল ঝুলনের দিকে। মনে করা হচ্ছিল এ বার তিনিও ব্যাট-বল তুলে রাখার কথা জানাবেন। কিন্তু তা করেননি ঝুলন। বরং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব কাটিয়ে ফিট হয়ে ওঠেন। এবং জোরকদমে অনুশীলন করাও শুরু করেন। যার ফলেই ফিট ঝুলনকে আসন্ন ইংল্যান্ড সফরের দলে রাখা হয়েছে।

জানা গিয়েছে, নির্বাচকরা ঝুলন গোস্বামীর সঙ্গে এই বিষয়টি নিয়ে আলোচনা করেছেন। ভারতীয় দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কথা ভাবছেন নির্বাচকরা। যে কারণে, ঝুলনকে বেশ কয়েকটি সিরিজে দলে না রেখে একটা ইঙ্গিত দেওয়ার চেষ্টা করেছিলেন নির্বাচকরা। ভারতীয় মহিলা ক্রিকেটে ঝুলন গোস্বামীর অবদান অনেক। যে কারণে, তাঁকে সম্মান জানিয়ে বিদায়ী ম্যাচ খেলার সুযোগ করে দিল বিসিসিআই।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours