ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়ে হর ঘর তেরঙ্গা যাত্রায় রাজ্যের পুলিশ বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী।

তেরঙ্গা যাত্রা ঘিরে ফের পুলিশের সঙ্গে বচসায় জড়ালেন বিরোধী দলনেতা। মিছিলের অনুমতি ঘিরে চাপানউতোরের মাঝে পাকিস্তান খোঁচা দিয়ে আদালতের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছেন শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)।

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে পূর্ব মেদিনীপুরের কাঁথিতে আজাদি কি অমৃত মহোৎসব ও হর ঘর তিরঙ্গা কর্মসূচির উদ্বোধন করেন শুভেন্দু অধিকারী। যেখানে জাতীয় পতাকা উত্তোলন করেন বিরোধী দলনেতা। এরপর বাজকুলে বাইক র‍্যালির পর নরঘাটে পদযাত্রায় যোগ দেন শুভেন্দু অধিকারী। অন্যদিকে, রামনগরে বিজেপির তেরঙ্গা বাইক র‍্যালি আটকায় পুলিশ। বাইক মিছিল করে রামনগর থেকে পটাশপুর যাওয়ার কথা ছিল বিজেপি কর্মীদের। অনুমতি না থাকায় রামনগরে আটকানো হয় বলে দাবি পুলিশের। 

এর আগে গতকাল নন্দীগ্রামের তেখালি থেকে রেয়াপাড়া পর্যন্ত ১৮ কিলোমিটার মিছিল করার কথা ছিল শুভেন্দু অধিকারীর। কিন্তু, পুলিশ বাইক র‍্যালির অনুমতি না দেওয়ায়, মিছিল না করেই ফিরে যান বিরোধী দলনেতা। যার পরই পুলিশের সঙ্গে বচসা বেঁধে যায় বিজেপি নেতার। তিনি ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, 'পাকিস্তান নাকি যে তেরঙ্গা যাত্রায় অনুমতি লাগবে।' ওই ঘটনায় ১৬ অগাস্ট আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন শুভেন্দু।

ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়ে হর ঘর তেরঙ্গা যাত্রায় রাজ্যের পুলিশ বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী। যেখানে মিছিলে বাধা পেয়ে শুভেন্দু অধিকারী বলেছিলেন, 'নন্দীগ্রাম বিধানসভার ৮০০ জন হর ঘর তিরঙ্গা যাত্রায় সামিল হতে রাস্তায় নেমেছিলেন। কিন্তু যেহেতু পার্থ চট্টোপাধ্যায়-অনুব্রত মণ্ডলরা জেলে গিয়েছেন, বিরোধী নেতাকে জব্দ করা যাচ্ছে না, নন্দীগ্রামে ভোটে হারার যন্ত্রণাও সঙ্গী, তাই সবকিছু মিলিয়ে দলদাস পুলিশকে দিয়ে মিছিল আটকাচ্ছে।'

প্রসঙ্গত, আজাদি কা অমৃত মহোৎসব পালনের জন্য বিশেষ পদক্ষেপের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Prime Minister Narendra Modi)। স্বাধীনতার ৭৫ তম বছর উদযাপনকে স্মরণীয় করে রাখতে সোশাল মিডিয়ায় প্রত্যেককে প্রোফাইল পিকচারে তেরঙ্গা লাগানোর ডাক দিয়েছেন তিনি। একাধিক ব্যক্তিত্ব থেকে সংস্থা ইতিমধ্যে যে পথ ধরেছে। পাশাপাশি হর ঘর তেরঙ্গা তথা প্রতি ঘরে জাতীয় পতাকা লাগানোর ডাকও দিয়েছেন তিনি। সেই মতো রাজ্যজুড়ে স্বাধীনতা দিবসে জনসংযোগে নেমেছে বঙ্গ বিজেপি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours