প্রোটোকল মেনে কংগ্রেসের সভানেত্রী থাকবেন আইসোলেশনে। গত জুন মাসের শুরুতে করোনা আক্রান্ত হয়েছিলেন সনিয়া গান্ধী।

ফের করোনা আক্রান্ত সনিয়া গান্ধী (Sonia Gandhi)। প্রোটোকল মেনে কংগ্রেসের সভানেত্রী থাকবেন আইসোলেশনে। কংগ্রেস নেতা জয়রাম রমেশ যে খবর জানিয়েছেন। প্রসঙ্গত, গত জুন মাসের শুরুতে করোনা আক্রান্ত হয়েছিলেন সনিয়া গান্ধী। প্রথমে হোম আইসোলেশনে থাকলেও পরে শরীরের বিভিন্ন প্যারামিটার খারাপ হওয়ায় বেশ কয়েকদিন হাসপাতালে ভর্তি থাকতে হয়েছিল তাঁকে।

করোনা আক্রান্ত হওয়ার ঠিক আগে ন্যাশনাল হেরাল্ড মামলায় (National Herald Case) তাঁকে তলব করেছিল ইডি। কোভিডে আক্রান্ত হওয়ার জেরে প্রথমে নির্ধারিত দিনে হাজির হতে না পারলেও সুস্থ হওয়ার পরে বার তিনেক ইডি-র দীর্ঘ জেরার মুখোমুখি হয়েছিলেন কংগ্রেস সভানেত্রী।

 প্রসঙ্গত, দেশে করোনা-গ্রাফের (Corona) ওঠানামা চলছেই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮১৫ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৬ হাজার ৫৬১। এদিকে, দেশে দৈনিক করোনার পজিটিভিটি রেট এই মুহূর্তে ৪.৩৬ শতাংশ। আর সাপ্তাহিক করোনা পজিটিভিটি রেট ৪.৭৯ শতাংশ।

যদিও গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬৮ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪৯। এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৬ হাজার ৯৯৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৪২ লক্ষ ৩৯ হাজার ৩৭২। 

দেশে এখনও পর্যন্ত ৮৭.৯৯ কোটি করোনা পরীক্ষা হয়েছে। এদিকে দেশে এখনও পর্যন্ত ২০৭.৭১ কোটি করোনা ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। ১২ থেকে ১৪ বছর বয়সী ৩.৯৭ কোটিকে দেওয়া হয়েছে ভ্যাকসিন।

ন্যাশনাল হেরাল্ড মামলা- ২০১৪ সালে নরেন্দ্র মোদী সরকার ক্ষমতায় আসার পর বিষয়টি নিয়ে নতুন করে জলঘোলা শুরু হয়। বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী অভিযোগ করেন, অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড নামে যে সংস্থার হাতে সংবাদপত্রটির মালিকানা ছিল, তাদের বাজারে ৯০ কোটি টাকা ঋণ ছিল। যার বেশিরভাগটাই কংগ্রেসের কাছ থেকে নেওয়া। ২০০৮ সালে সংবাদপত্রটির প্রকাশনা বন্ধ হয়ে যায়। তখন সেই সংস্থাকে মাত্র ৫০ লক্ষ টাকায় অধিগ্রহণ করে কংগ্রেস প্রভাবিত ‘ইয়ং ইন্ডিয়ান’। এরপরে ৯০ কোটি টাকার ঋণ মকুব করে তৎকালীন কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার। এরপরই সনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রতারণা, বেআইনিভাবে সম্পত্তি হস্তগত-সহ একাধিক অভিযোগে মামলা হয়।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours