ছাত্রীকে উৎসাহিত করার জন্য হিন্দিও শিখেছেন পি ভি সিন্ধুর (PV Sindhu) কোরীয় কোচ! বার্মিংহামে সিন্ধুর স্বর্ণপদক জয়ের পর এমনই কথা জানিয়েছেন পার্ক তায় সাং।

কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনের মিক্সড ডাবলসে ভারত রুপো জেতার পরে পিভি সিন্ধুর সঙ্গে তাঁর কোরীয় কোচ পার্ক তায় সাং সোশ্যল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেন। ক্যাপশনে তিনি লেখেন, ‘সত্যি বলতে আমি রুপোর রঙ পছন্দ করি না।’ যা নিয়ে বিতর্কও হয়েছিল। সপ্তাহ ঘুরতে না ঘুরতে সিন্ধু পদকের রঙ বদলে নেন। মহিলাদের সিঙ্গলসে সোনা জিতে সঙ্গত কারণেই উচ্ছ্বাসে ভাসেন সিন্ধু।

এর আগে কমনওয়েলথ গেমসে তিনি রুপো ও ব্রোঞ্জ জিতেছিলেন। এই প্রথমবার তিনি কমনওয়েলথ গেমসের সিঙ্গলসে সোনা জেতেন। যে সাফল্যের নেপথ্যে কৃতিত্ব দেওয়া হচ্ছে কোরীয় কোচকে। ২০১৯ থেকে সিন্ধুর কোচের দায়িত্ব পালন করা পার্কও ছাত্রীর সাফল্যে যারপরনাই খুশি। দীর্ঘদিন সিন্ধুর কোচ থাকার সুবাদে পার্ক কিছু হিন্দি শব্দ শিখেছেন। তেমনই একটি হিন্দি শব্দবন্ধ তিনি ব্যবহার করেন সিন্ধুকে চাপমুক্ত করার জন্য।


পার্ক বলেছেন, ‘সেই টোকিও থেকে আমি খেলার মাঝে কেবল হিন্দিতে বলি, ‘আরাম সে’। পরপর পয়েন্ট হারালে সিন্ধু অনেক সময় হতাশ হয়ে পড়ে। গেম শেষ হয়ে যায় না, তবু ও হতাশ হয়। তেমন মুহূর্তে আমি বলি, ‘সিন্ধু, আরাম সে। ম্যাচ এখনও শেষ হয়নি। তুমি ঘুরে দাঁড়াতে পারবে। অপেক্ষা করো। প্রতিপক্ষ তোমাকে সুযোগ দেবেই। তাতে লাভও হয়।’


উচ্ছ্বসিত জারিন


কমনওয়েলথ গেমসে (CWG 2022) বক্সিংয়ে সোনা জিতেছেন তিনি। উপরি পাওনা বলতে, সমাপ্তি অনুষ্ঠানে জাতীয় পতাকা বহনের দায়িত্ব পেয়েছিলেন। যা নিয়ে উচ্ছ্বসিত নিখাত জারিন (Nikhat Zareen)। 


জারিন ট্যুইটারে লিখেছেন, 'কমনওয়েলথ গেমসের সমাপ্তি অনুষ্ঠানে জাতীয় পতাকা বহন করা আমার কাছে অবিশ্বাস্য মুহূর্ত। গর্বে আমার মন ভরে গিয়েছে। উপযুক্ত আর দুর্দান্ত এক অভিযান শেষ হল'।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours