আক্রমণের সুর আরও চড়িয়ে কেজরীবাল বিজেপিকে নিশানা করে বলেন, "২৭ বছরের অপশাসন" চলছে। অন্যদিকে, আম আদমি পার্টির "নতুন রাজনীতি"-র কথাও তুলে ধরেন তিনি।
দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীবাল (AAP Chief Arvind Kejriwal) এবার একযোগে আক্রমণ শানালেন গুজরাটের কংগ্রেস ও বিজেপিকে। কেজরীবালের নিশানা, গুজরাট কংগ্রেস শীঘ্রই গুজরাট বিজেপি ইউনিটের সঙ্গে মিশে যাবে। কারণ, তাদের মধ্যে এক ভালবাসা রয়েছে। আম আদমি পার্টির প্রধানের কথায়, “গুজরাটের নির্বাচন হবে আম আদমি পার্টি এবং বিজেপির মধ্যে। গুজরাট কংগ্রেস আগামী দিনে গুজরাট বিজেপির সঙ্গে মিশে যেতে চলেছে। বিজেপি আর কংগ্রেসের একে অন্যের প্রতি ভালবাসা রয়েছে।” রবিবার এক সাংবাদিক বৈঠক থেকে আক্রমণের সুর আরও চড়িয়ে কেজরীবাল বিজেপিকে নিশানা করে বলেন, “২৭ বছরের অপশাসন” চলছে। অন্যদিকে, আম আদমি পার্টির “নতুন রাজনীতি”-র কথাও তুলে ধরেন তিনি।

সামনেই গুজরাটে বিধানসভা নির্বাচন রয়েছে। আর সেই ভোট রাজনীতির তপ্ত বাতাবরণে ফুটছে সব রাজনৈতিক দলগুলি। গুজরাটের পুরভোটে ইতিমধ্যেই নিজেদের ক্ষমতা প্রদর্শন করেছে আপ আদমি পার্টি। এবার বিধানসভা নির্বাচনেও ময়দানে নামছে কেজরীবালের দল। অরবিন্দ কেজরীবাল রবিবার গুজরাটের স্বাস্থ্য পরিষেবার উন্নত করার জন্য বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ থেকে শুরু করে আরও একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছেন। এই প্রসঙ্গে পঞ্জাবের কথাও তুলে ধরেন তিনি। জানান, পঞ্জাবের প্রায় ২৫ লক্ষ পরিবার সম্প্রতি শূন্য অঙ্কের টাকার বিদ্যুৎ বিল পেয়েছে। দিল্লিতেও অনেকে এই সুবিধা পাচ্ছেন। প্রসঙ্গত, পঞ্জাব এবং দিল্লি উভয় জায়গাতেই ক্ষমতায় রয়েছে কেজরীবালের দল।
রবিবার এক সাংবাদিক বৈঠকে কেজরীবাল বলেন, “আমাদের প্রথম প্রতিশ্রুতি হল বিদ্যুৎ সরবরাহের বিষয়ে। গুজরাটের মানুষ দুর্ভোগে পড়ে রয়েছেন। বিদ্যুতের বিল অনেক বেশি। আমরা দিল্লিতে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করেছি। পঞ্জাবের প্রায় ২৫ লক্ষ পরিবার সম্প্রতি শূন্য অঙ্কের বিদ্যুৎ বিল পেয়েছে। শীঘ্রই, পঞ্জাবের মোট ৫১ লাখ পরিবার এই বিনামূল্যে বিদ্যুৎ পাবেন। আমরা এখানে গুজরাটে চব্বিশ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করব। আমরা আগের বছরের বিলও মকুব করব।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours