হন্ডা সাইন এই মুহূর্তে সারা ভারতে অত্যন্ত জনপ্রিয় একটি গাড়ি। তারই নতুন সেলিব্রেশন এডিশন নিয়ে এল হন্ডা, যাতে সাধারণ মডেলের থেকে কেবল কিছু কসমেটিক পরিবর্তনই দেওয়া হয়েছে।

হন্ডা তার জনপ্রিয় সাইন বাইকের একটি নতুন সেলিব্রেশন এডিশন নিয়ে এসেছে, যা একটি 125cc মোটরসাইকেল। নতুন সাইনের ড্রাম ভ্যারিয়েন্টের দাম 78,878 টাকা। এছাড়াও রয়েছে আর একটি ডিস্ক ভ্যারিয়েন্ট। এমনিতে বাজারে যে সাইন বাইকটি রয়েছে, তার থেকে সেলিব্রেশন এডিশনটি কেবল কিছু কসমেটিক পরিবর্তন করা হয়েছে। দুটি কালার স্কিম রয়েছে সাইন সেলিব্রেশন এডিশনের। ম্যাটে স্টিল ব্ল্যাক মেটালিক এবং ম্যাটে সাংরিয়া রেড মেটালিক এই দুই রঙেই পাওয়া যাবে হন্ডা সাইন সেলিব্রেশন এডিশনটি।

নতুন সাইন সেলিব্রেশন বাইকেও গোল্ডেন থিম ফলো করছে হন্ডা। পেইন্ট স্কিমগুলিতে ম্যাটে ফিনিশিং দেওয়া হয়েছে, রয়েছে নতুন গ্রাফিক্স, একটি গোল্ডেন উইংমার্ক এমব্লেম এবং একটি সেলিব্রেশন এডিশন লোগো, যা ফুয়েল ট্যাঙ্কের উপরের ভাগেই দেখা যাবে। সিটটি এখন ব্রাউন ফিনিশ করা হয়েছে, যা চালককে প্রিমিয়াম ফিল দেবে। এদিকে মাফলারে ম্যাটে অ্যাক্সিস গ্রে মেটালিক ফিনিশিং দেওয়া হয়েছে।

এই নয়া 125cc-র সাইনে মেকানিক্যালি কোনও পরিবর্তন করা হয়নি। অর্থাৎ আগের মডেলগুলির মতোই এতে 123.94cc, ফোর স্ট্রোক ইঞ্জিন রয়েছে, যা এয়ার কুলড। এই ইঞ্জিনটি 10.5 hp সর্বাধিক পাওয়ার দিতে পারে 7,500 rpm-এ এবং 11Nm পিক টর্ক আউটপুট দিতে পারে 6,000rpm-এ। জাস্ট কিক স্টার্টার এবং সেল্ফ স্টার্টার ব্যবহার করেই এই ইঞ্জিন চালু করা যেতে পারে। ট্রান্সমিশন হল 5-স্পিড ইউনিটের।

আগের মতোই নতুন বাইকটির সামনে ও পিছনে ব্রেকিং ডিউটির দায়িত্ব সামলানোর জন্য রয়েছে 130 mm ড্রাম। এদিকে এই সেলিব্রেশন মডেলের আর একটি যে ডিস্ক ভ্যারিয়েন্ট নিয়ে আসা হয়েছে, তার ফ্রন্টে রয়েছে 240mm ডিস্ক। এছাড়া বাইকটিতে 18 ইঞ্চির অ্যালয় হুইল রয়েছে, যা সামনে এবং পিছনে 80/100 টায়ারে র‌্যাপ করা। দুটিই টিউবলেস।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours