ইতিহাসবিদ ও লেখক রামচন্দ্র গুহের গান্ধীর উপর লেখা দুটি বই 'গান্ধী বিফোর ইন্ডিয়া' ও 'গান্ধী - দ্য ইয়ার্স দ্যাট চেঞ্জড দ্য ওয়ার্ল্ড'-এর উপর ভিত্তি করে তৈরি হয়েছে ওয়েব সিরিজ়ের চিত্রনাট্য।
মহাত্মা গান্ধীর বায়োপিক তৈরি করছেন হনসল মেহতা। অ্যাপ্লজ এন্টারটেইনমেন্ট ও আদিত্য বিড়লা গ্রুপের উদ্যোগে তৈরি হচ্ছে ওয়েব সিরিজ়টি। নামজাদা ইতিহাসবিদ ও লেখক রামচন্দ্র গুহের গান্ধীর উপর লেখা দুটি বই ‘গান্ধী বিফোর ইন্ডিয়া’ ও ‘গান্ধী – দ্য ইয়ার্স দ্যাট চেঞ্জড দ্য ওয়ার্ল্ড’-এর উপর ভিত্তি করে তৈরি হয়েছে ওয়েব সিরিজ়ের চিত্রনাট্য। গান্ধীর চরিত্রে দেখা যাবে প্রতীক গান্ধীকে।

জনপ্রিয় ওয়েব সিরিজ় ‘স্ক্যাম ১৯৯২’-এর সাফল্যের পর প্রতীক গান্ধী সুযোগ পেয়েছেন একাধিক ছবি ও ওয়েব সিরিজ়ে। তিনি হনসল মেহতার অত্যন্ত প্রিয় অভিনেতাও। ‘স্ক্যাম ১৯৯২’-এর পর তাঁরা ফের একসঙ্গে কাজ করবেন। ভারতের স্বাধীনতা সংগ্রামের একাধিক আঙ্গিক তুলে ধরা হবে ওয়েব সিরিজ়ে। বিদেশের বেশ কিছু লোকেশনেও শুটিং হবে সিরিজ়ের।

অ্যাপ্লজ এন্টারটেইনমেন্টের সঙ্গেও এটা হনসল ও প্রতীকের দ্বিতীয় কাজ। সংস্থার কর্ণধার সমীর নায়ারের বক্তব্য, “আসলে মহাত্মা গান্ধীর জীবনের কাহিনি কেবল তাঁর জীবনের গল্প নয়। এটি একটি জাতীর কাহিনিও। ভারতবর্ষের কাহিনি। এই ওয়েব সিরিজ়টি তৈরি করা গর্বের বিষয়। সিরিজ়টির মাধ্যমে আমরা ভারতবর্ষের গল্প, স্বাধীনতা সংগ্রামের ইতিহাসকে তুলে ধরার চেষ্টা করছি। সেই জন্যই আমরা চেয়েছিলাম হনসলের মতো পরিচালক এই সিরিজ়টি তৈরির দায়িত্বভার পালন করুন।”
মহাত্মা গান্ধীর জীবন নিয়ে ওয়েব সিরিজ়। এক গুজরাটির গল্প তুলে ধরবেন অন্য এক গুজরাটবাসী। বিষয়টি নিয়ে খানিকটা নার্ভাস হনসল। তিনি বলেছেন, “এটা একটা বিরাট দায়িত্বের কাজ। এই আইডিয়াকে বাস্তবের রূপ দেওয়ার কথা ভাবছি। হয়তো দর্শকের ভালই লাগবে। প্রতীক ও অ্যাপ্লজের সঙ্গে ফের কাজ করব। ভালই লাগছে ভেবে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours