সন্ত্রাসবাদীদের হামলায় মৃত্যু হল এক সিআরপিএফ জওয়ানের। এই জওয়ান বাড়িতে ছুটিতে ছিলেন। শনিবার সন্ধেয় জম্মু ও কাশ্মীরের সোপিয়ান জেলার ঘটনা। গত তিনদিনে এই নিয়ে চতুর্থবার হামলা চালাল সন্ত্রাসবাদীরা। মৃত জওয়ানের নাম মুখতার আহমেদ। আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর।পুলিশ জানিয়েছে, সন্ত্রাসবাদীদের ধরতে গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে।

জম্মু ও কাশ্মীরের পুলিশ টুইটে জানিয়েছেন, “সোপিয়ানে একজন সিআরপিএফ জওয়ান মুখতার আহমেদ দোহির উপর গুলি চালিয়েছে। হাসপাতালে যাওয়ার পথেই তাঁর মৃ্ত্যু হয়েছে। জায়গাটিকে ঘিরে রাখা হয়েছে। আরও বিশদে তথ্য জানানো হবে।” প্রসঙ্গত, কিছুদিন আগেই কাশ্মীরের দুই গ্রামের প্রধানদের উপরও হামলা করা হয়েছিল। শুক্রবার কুলগামে সন্ত্রাসবাদীরা গ্রামের প্রধান শবির আহমেদ মিরকে গুলি করে হত্যা করে। শবির বিজেপির সঙ্গে যুক্ত ছিলেন বলেই জানা গিয়েছিল। এর ঠিক দুই দিন আগেই খানমোহের প্রধান বশির আহমেদ ভাটও শ্রীনগরের উপকণ্ঠে সন্ত্রাসবাদীদের গুলিতে মারা গিয়েছিলেন।

গত এক সপ্তাহে জম্মু ও কাশ্মীর জুড়ে সন্ত্রাসবাদী হামলার ঘটনা বেড়েছে। বুধবার খানমোহের প্রধান সন্ত্রাসবাদীদের হামলায় মারা গিয়েছিলেন। এর কিছু ঘণ্টা আগে জম্মু অঞ্চলের উধামপুর শহরে আইডি হামলা চালানো হয়েছিল। সেই হামলায় একজন মারা গিয়েছিলেন এবং ১৪ জন আহত হয়েছিলেন। এর আগে রবিবার শ্রীনগরের একটি ব্যস্ত বাজারে সন্ত্রাসবাদীরা গ্রেনেড হামলা চালিয়েছিল। এই হামলায় দুইজন মারা গিয়েছিলেন এবং ৩৮ জন আহত হয়েছিলেন। এই গ্রেনেড হামলার ৪৮ ঘণ্টার মধ্যেই দুইজনকে গ্রেফতার করা হয়েছিল। এদিকে,জম্মু ও কাশ্মীরে তিনটি আলাদা আলাদা এনকাউন্টার চালায় নিরপত্তা বাহিনী। সেই এনকাউন্টারে জইশ-ই-মোহাম্মদ (JeM) এর পাকিস্তানি কম্যান্ডার সহ চারজন সন্ত্রাসীবাদীদের মারা হয়েছে। পুলিশের মুখপাত্র জানিয়েছেন, কাশ্মীর উপত্যকার পুলওয়ামা, গন্দেরবাল এবং কুপওয়ারা জেলায় এই এনকাউন্টার চালানো হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours