সীমান্ত লাগোয়া রয়েছে চাষের জমি । আর সেখানে কৃষি কার্যের আড়ালে চলছে সোনা পাচারের কাজ ।চাষের জমি থেকে ফেরার পথে এক চাষিকে তল্লাশি করে 10টি সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফের 107 নম্বর ব্যাটেলিয়ান (Gold Recovered from Bangaon)। আটক করা হয়েছে ওই চাষিকে । সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে বনগাঁ থানার রামচন্দ্রপুর সীমান্তে ।

বিএসএফ সূত্রে খবর, ধৃত চাষির নাম সুমন মণ্ডল। বনগাঁ চড়ুইগাছির বাসিন্দা। সূত্র মারফত তাদের কাছে এদিন খবর আসে সীমান্ত লাগোয়া জমিতে চাষের কাজ করতে যাওয়ার আড়ালে সোনা পাচার করার চেষ্টা চলছে। সেই মত চাষিদের গতিবিধির উপর লক্ষ্য রাখে বিএসএফ। সোমবার দুপুরে রামচন্দ্রপুর সীমান্তে এক চাষিকে সন্দেহভাজন ভাবে আটকায় কর্তব্যরত বিএসএফ জওয়ানরা। তাকে তল্লাশি করে তার কাছ থেকে 10 টি সোনার বিস্কুট উদ্ধার করে বিএসএফ।

বিএসএফ জানিয়েছে, উদ্ধার হওয়া সোনার দাম আনুমানিক 58 লক্ষ 98 হাজার টাকা । সোনা পাচারের অভিযোগে সুমনকে আটক করা হয়েছে । সোনার বিস্কুট-সহ ওই ব্যক্তিকে বনগাঁর কাস্টমসের হাতে তুলে দিয়েছে বিএসএফ । জেরায় সুমন জানিয়েছে, বাংলাদেশের এক ব্যক্তি তাকে এই সোনাগুলো দিয়েছিল ভারতীয় এক ব্যক্তিকে দেওয়ার জন্য । যার জন্য তাকে ওই ব্যক্তিরা এক হাজার টাকা দেবে বলেছিল। সীমান্ত লাগোয়া জমির মালিক ও চাষিরা পাচার কাজে যুক্ত হওয়ায় উদ্বেগ বাড়ছে বিএসএফের ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours