ফের রক্তাক্ত পার্বত্য চট্টগ্রামের মাটি। মঙ্গলবার রাঙামাটির রাজস্থলী উপজেলার নতুন কেচিপাড়ায় সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতি (জেএসএস) ও মগ লিবারেশন পার্টির (মগ পার্টি) মধ্যে বন্দুকযুদ্ধে কমপক্ষে তিনজন প্রাণ হারিয়েছেন।আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা। বন্দুকযুদ্ধের পরেই গোটা এলাকায় থমথমে উত্তেজনা বিরাজ করছে। নতুন করে যাতে অশান্তির ঘটনা না ঘটে, তার জন্য ঘটনাস্থলে পৌঁছেছে সেনাবাহিনী।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আজ মঙ্গলবার সকাল দশটা নাগাদ বান্দরবানের রাজবিলা ইউনিয়ন থেকে এক মোটরসাইকেল চালককে অপহরণ করে মগ পার্টি। অপহরণ করে নিয়ে যাওয়ার পথে রাঙামাটির রাজস্থলী উপজেলা গাইন্দ্যা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নতুন কেচিপাড়ায় মগ পার্টির সদস্যদের বাধা দেয় জনসংহতি সমিতির সদস্যরা। তার পরেই দু'পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। বেশ কয়েক ঘন্টা ধরে চলে গুলির লড়াই। বন্দুকযুদ্ধে মগ পার্টির তিন সদস্য প্রাণ হারিয়েছেন।

দুই সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে বন্দুকযুদ্ধের ফলে আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। বদলা নিতে ফের মগ পার্টির সদস্যরা গ্রামে চড়াও হতে পারেন বলে আশঙ্কা তাদের। বন্দুকযুদ্ধের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে সেনাবাহিনীর সদস্যরা। পুরো পাহাড়ি এলাকায় টহলদারি জোরদার করা হয়েছে।

রাঙামাটির পুলিশ সুপার মীর মোদ্দাচ্ছের হোসেন সাংবাদিকদের জানিয়েছেন, 'বন্দুকযুদ্ধ নিয়ে এখনও বিস্তারিত কোনও খবর পাওয়া যায়নি। সেনা সদস্যরা ঘটনাস্থলে রয়েছেন। তারা ফিরে এলে বিস্তারিত জানানো সম্ভব হবে। তবে ফের যাতে দু'পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা না ঘটে, তার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।'
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours