বাংলাদেশের শেরপুর সীমান্তে ফের বন্যহাতির দেহ উদ্ধার

আনফোল্ড বাংলা প্রতিবেদন : বাংলাদেশের শেরপুরের ঝিনাইগাতী সীমান্ত এলাকা থেকে আবার একটি বন্য হাতির দেহ উদ্ধার করা হল। শনিবার সকালে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে উপজেলার কাংশা ইউনিয়নের গজনী আঠারোঝোড়া থেকে হাতির দেহটি উদ্ধার করে বন বিভাগ।এই নিয়ে গত চার মাসে, শেরপুরের বিভিন্ন সীমান্তে তিনটি বন্য হাতির দেহ উদ্ধারের ঘটনা ঘটল।

এর আগে গত ৯ নভেম্বর শ্রীবরদী সীমান্তের মালাকোচা এলাকায় একটি, এর ঠিক ১০ দিন পর নালিতাবাড়ী সীমান্তের পানিহাতার মায়াঘাসী গ্রাম থেকে আরেকটি বন্য হাতির দেহ উদ্ধার হয়েছিল।

বন বিভাগ জানায়, ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী হালচাটি গ্রাম থেকে প্রায় ২ কিলোমিটার পশ্চিমে ভারত সীমান্তসংলগ্ন আঠারোঝোড়া পাহাড়ি এলাকায় বন্য হাতির দেহটি পড়ে থাকতে দেখে স্থানীয় কৃষকরা বন বিভাগকে খবর দেন। পরে রাংটিয়া ফরেস্ট রেঞ্জ আধিকারিক মহম্মদ মকরুল ইসলাম আকন্দের নেতৃত্বে বন বিভাগের লোকজন সেটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে আসে ।


উদ্ধার করা হাতিটি মাদি বলে জানিয়েছেন বন বিভাগের আধিকারিকরা । এটির বয়স আনুমানিক ৭-৮ বছর । খাবারে বিষক্রিয়াজনিত কারণে হাতিটির মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

তবে ময়নাতদন্তে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলে মনে করছে বন বিভাগ।

স্থানীয়রা জানান, গত কয়েক দিন ধরে খাদ্যের সন্ধানে পাহাড় থেকে বন্য হাতির দল ঝিনাইগাতী, নালিতাবাড়ী ও শ্রীবরদী উপজেলার সীমান্তবর্তী এলাকার লোকালয়ে নেমে আসছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours