কিনশাসা, কঙ্গো: বিপদ কখনও বলে আসে না । দুর্ঘটনা ঘটে যেতে পারে যে কোনও মুহূর্তে । তারই উদাহরণ পাওয়া গেল সম্প্রতি আফ্রিকার রিপাবলিক অফ কঙ্গোর রাজধানীর এক বাজারে (Viral News) । মাতাদি কিবালা (Matadi Kibala) নামের ওই জায়গার একটি মার্কেটে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ায় বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে মৃত্যু হল কমপক্ষে ২৬ জনের ( At least 26 people have died after they were electrocuted by a falling power cable) !


সকালের ব্যস্ত সময় বাজার চলছিল সুন্দর ভাবেই । প্রচুর মানুষ বাজারে ভিড় জমিয়েছিলেন । জিনিস কিনছিলেন নিজেদের পছন্দ এবং প্রয়োজনমতো । কিন্তু তখনই ঘটে গেল এই সাংঘাতিক দুর্ঘটনা । বিদ্যুতের তার ছিঁড়ে রাস্তায় জমে থাকা জলের উপর পড়তেই মুহূর্তের মধ্যে বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে মৃত্যু হল ২৬ জনের ।সোশ্যাল মিডিয়ায় এই দুর্ঘটনার ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে । অনেক ভিডিওতেই দেখা গিয়েছে আতঙ্কে মানুষ পালাচ্ছেন ওই বাজার থেকে । দিশেহারা হয়ে ছুটছেন তারা । তবে ততক্ষণে যা ঘটার ঘটে গিয়েছে । বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে মৃত্যু কয়েক সেকেন্ডের বিষয় । দুর্ঘটনা ঘটার থাকলে, তা ঘটবেই । চোখের সামনে এত মানুষকে একসঙ্গে মারা যেতে দেখে আতঙ্কে দৌড়তে শুরু করেন বাজারে উপস্থিত অন্যান্য ক্রেতা ও বিক্রেতারা (Viral News) ।

যদিও কেন ওই বিদ্যুতের তার ছিঁড়ে পড়ল, তার সঠিক কারণ এখনও জানা যায়নি । কঙ্গোর বিদ্যুত্‍ সরবরাহকারী সংস্থার পক্ষ থেকে জানানো হয়, এই ঘটনা অত্যন্ত মর্মান্তিক । রাজধানী কিনশাসার কাছেই মাতাদি কিবালা নামের ওই জায়গায় দুর্ঘটনাটি ঘটেছে । সম্ভবত প্রচণ্ড বৃষ্টি এবং বজ্রপাতেই বিদ্যুতের খুঁটি থেকে তার ছিঁড়ে পড়ায় এই দুর্ঘটনাটি ঘটেছে ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours