প্রতারকরা কোনো না কোনো কৌশলে ঠিক প্রতারণার রাস্তা খুঁজে নেয়। রাজ্যে বেশ কিছুদিন ধরে ভুয়ো জন্ম সার্টিফিকেট তৈরির মাধ্যমেও চলছিল প্রতারণা চক্র। আর সেই চক্রের পর্দা ফাঁস করল এবার বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ। অবশেষে হাতেনাতে ধরল প্রতারণা চক্রের মূল পান্ডাকে।তাকে হুগলি থেকে গ্রেপ্তার করা হয় বলে জানা গিয়েছে। রাজ্যের বিভিন্ন হাসপাতাল গুলির ওয়েবসাইট তৈরি করে তার মাধ্যমে বহু মানুষকে প্রতারিত করার ব্যবসা পেতে বসে ছিল এই অভিযুক্ত।

জানা যায়, এই বিষয়টি নিয়ে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানানো হয়েছিল। সেখানে অভিযোগ করা হয়, রাজ্যের সরকারি হাসপাতাল গুলির বেশ কয়েকটি ভুয়ো ওয়েবসাইট তৈরি করা হয়েছে। আর এই ওয়েবসাইটের মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে টাকার বিনিময়ে জন্ম সার্টিফিকেট সহ আরও একাধিক নথিপত্র বের করা হচ্ছে। বলাই বাহুল্য তা সবই জাল। এই অভিযোগ পাওয়ার পরই ওই প্রতারণা চক্রের খোঁজ শুরু করে বিধান নগর সাইবার ক্রাইম বিভাগের পুলিশকর্মীরা। বেশকিছুদিন বিভিন্ন তথ্য সংগ্রহ করার পর একটি ভুয়ো ওয়েবসাইটের আইপি অ্যাড্রেস ট্র্যাক করতে সক্ষম হন তাঁরা। আর তারপরেই সেখান থেকে খোঁজ মেলে অভিযুক্ত নূর হাসান মোল্লার। সে এই প্রতারণা চক্রের মাথা বলে জানা গিয়েছে।পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত ওই যুবক রাজ্যের বিভিন্ন হাসপাতালের ভূয়ো ওয়েবসাইট তৈরি করেছিল। রাজ্যের প্রায় অধিকাংশ হাসপাতালের ওয়েবসাইট তৈরি করে প্রতারণার কাজ চালাচ্ছিল সে দীর্ঘদিন ধরে। তাঁর সাথে শুধুমাত্র পশ্চিমবঙ্গ নয়, এ রাজ্যের বাইরেও অন্য কোনো চক্রের সঙ্গে যোগাযোগ আছে বলে জানান তাঁরা। ওই অভিযুক্তের ফোন থেকে প্রতিটি হাসপাতালে ভুয়ো ওয়েবসাইটের আইডি পাসওয়ার্ড উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে। অভিযুক্তকে আজ বিধান নগর আদালতে তোলা হবে বলে। তারপর তাকে পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে। এই চক্রের সঙ্গে আর কোন রাজ্যের কোন কোন চক্র জড়িত রয়েছে সে বিষয়ে তদন্ত চালাবে পুলিশ।.
Share To:

kakdwip.com

Post A Comment:

1 comments so far,Add yours

  1. Vimeo Videos: VR Football Academy VR Football - Vimeo
    Watch football and you'll find the best live events youtube to mp3 cc of the day with 360° video tracking for football. Get live football updates, replays, videos and more!

    ReplyDelete