স্কুলের মধ্যেই হাতাহাতি। মারপিট। দেদার চলছে চড়-থাপ্পড়। তবে নাহ এই ঘটনা কোনও ছাত্রদের মধ্যে বিবাদের নয়। স্বয়ং শিক্ষকদের মধ্যে চলেছে মারপিট। ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়াল এলাকায়।

ঘটনাটি নদিয়ার কৃষ্ণনগর কলেজিয়েট স্কুলের। জানা গিয়েছে, স্কুলের মধ্যেই প্রধান শিক্ষক এবং ভূগোল শিক্ষকের মধ্যে ব্যাপক মারামারি হয়।সূত্রের খবর, ওই স্কুলের প্রধান শিক্ষক হলেন মনোরঞ্জন বিশ্বাস। তাঁর বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই বিভিন্ন দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ উঠে এসেছে। এবার স্কুলের অন্যান্য শিক্ষকরা প্রতিবাদ করতে গেলেই তাঁদেরকে বিভিন্ন ভাবে প্রধান শিক্ষক নাকি হুমকি দিতেন। এমনকী প্রয়োজনীয় বিভিন্ন কাগজপত্রও আটকে রাখা হয়। শুধু তাই নয় প্রধান শিক্ষকের বিরুদ্ধে মুখ খুললে বদলি করে দেওয়ার হুমকি দেওয়া হয় বলে জানা গিয়েছে।


এরপর বুধবার ওই স্কুলের ভূগোলের শিক্ষক নিমাই মজুমদার প্রধান শিক্ষককের ঘরে যান। অভিযোগ তাঁর কিছু প্রয়োজনীয় কাগজ দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষক আটকে রেখে দিয়েছেন। অনেকবার চেয়েও কিছুতেই পাচ্ছিলেন না তিনি। এদিন, তাঁর প্রতিবাদ করেই পোস্টার নিয়ে কার্যত প্রধান শিক্ষকের অফিসের সামনে অবস্থান-বিক্ষোভ বসে পড়েন ওই শিক্ষক। অভিযোগ সেই সময় প্রধান শিক্ষক ওই প্রতিবাদী শিক্ষকের উপর চড়াও হয়। প্রথমে হাতাহাতি, তারপর ব্যাপক মারধর।


ঘটনা প্রসঙ্গে ভূগোলের শিক্ষক নিমাই মজুমদার বলেন, “দীর্ঘদিন ধরেই এই প্রধান শিক্ষক বিভিন্ন দুর্নীতির সঙ্গে যুক্ত। এর আগেও নানা রকম অভিযোগ উঠেছে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে। প্রতিবাদ করলেই বিভিন্নভাবে হুমকি দেওয়া হয়।” পাশাপাশি তিনি প্রশ্ন তুলছেন, এত অভিযোগ থাকার পর কীভাবে ওই প্রধান শিক্ষক স্কুলে থাকতে পারে। যদিও তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে অভিযুক্ত।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours