এক লাফে গাড়ি ও ট্রাফিক আইন ভাঙার জরিমানা কয়েকগুণ বাড়াল পরিবহণ দফতর। আইন ভেঙে দ্রুত গতিতে গাড়ি চালানো থেকে শুরু করে গাড়ি বিমা জমা না দেওয়া এবং হেলমেট না পরে বাইক চালানোর মতো একাধিক ক্ষেত্রে জরিমানার পরিমাণ ১০গুণ পর্যন্ত বাড়ানোর নির্দেশিকা জারি করেছে পরিবহণ দফতর।

বৈধ ড্রাইভিং লাইসেন্স না নিয়ে গাড়ি চালানোর ক্ষেত্রে জরিমানা পাঁচ হাজার টাকা করা হয়েছে।যা আগে ছিল পাঁচশ টাকা। বিপজ্জক ভাবে গাড়ি চালানোর ক্ষেত্রে জরিমানা করা হয়েছে পাঁচ হাজার টাকা যা আগে ছিল এক হাজার টাকা।

সিট বেল্ট না পরে গাড়ি চালানোর জরিমানাও বাড়ানো হয়েছে অনেকটাই। আগে ছিল ১০০ টাকা, নতুন নির্দেশিকায় একে বাড়িয়ে করা হয়েছে এক হাজার টাকা।

ডিএল সিএফ, পারমিট এবং বিমা বৈধ নথি ছাড়া গাড়ি নিয়ে রাস্তায় নামলে আগে জরিমানা ছিল ৫০০ টাকা। বর্তমান নির্দেশিকায় একই রাখা হয়েছে। বাড়ানো হয়েছে দ্বিতীয়বার আইন ভাঙার জরিমানা। আগে যা ছিল পাঁচশ টাকা এখনও তাকে বাড়িয়ে করা হয়েছে দেড় হাজার টাকা।

আইন ভেঙে গাড়ি নিয়ে রেষারেষি করলে তার জারিমানা করা হয়েছে পাঁচ হাজার টাকা। আগে তা ছিল পাঁচ'শ টাকা। অন্য দিকে হেলমেট না পরে বাইক চালালে জারিমানা করা হয়েছ এক হাজার টাকা। যা আগে ছিল একশ টাকা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours