সোনারপুর: শহরে একদিকে যেমন বাড়ছে অপরাধ ও অপরাধীর সংখ্যা। ঠিক তেমনই সদা সতর্ক পুলিশ। তাদের চোখ এড়িয়ে অপরাধ করা প্রায় দুষ্কর। আরও একবার এমই সেই ঘটনাই প্রমাণিত। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র সহ এক অস্ত্র কারবারিকে গ্রেফতার করল পুলিশ।

জানা গিয়েছে, গতকাল রাতে কাশিপুর থানার পুলিশের কাছে হাতেনাতে গ্রেফতার হয় দুইজন অস্ত্রকারবারি।তাদের কাছ থেকে উদ্ধার হয়েছেন অনেকগুলি আগ্নেয়াস্ত্র। তার মধ্য়ে রয়েছে একটি ওয়ান সাটার বন্দুক, এক নলা পাইপগান ও দু’টি কার্তুজ। পুলিশ সূত্রে খবর, ধৃত ওই দুই অস্ত্র কারবারির নাম মণিরুল মোল্লা ও রেজাউল মোল্লা। এর আগেও তারা অপরাধমূলক কাজ কর্মের সঙ্গে জড়িত ছিল। ধৃত দুই ব্যক্তিকে বারুইপুর আদালতে তুলে নিজেদের হেফাজতে নেবে পুলিশ এমনটাই খবর।

উল্লেখ্য, প্রায় প্রতিদিনই আগ্নেয়াস্ত্র পাচার বা আগ্নেয়াস্ত্র পাচারকারীর ঘটনা সামনে আসে। রোজ এই ধরনের অপরাধের সংখ্যা যেমন বাড়ছে তেমনই কড়া হাতে সেই সকল অপরাধীদের যেন কোমর ভেঙে দিচ্ছেন প্রশাসনিক আধিকারিকরা।

গত কয়েকদিন আগে বসিরহাটে (Basirhat) আগ্নেয়াস্ত্র পাচার করতে গিয়ে ধরা পড়ে যায় এক অস্ত্র কারবারি। তার নাম নাজির হুসেন (২৩)। জানা গিয়েছে, নাজির বেলিয়াস রোড হাওডার বাসিন্দা। বর্তমানে সে থাকত খিদিরপুরে (Khidirpur)। গতকাল সন্ধে নাগাদ বরাহনগর থানা এলাকার আলমবাজার মোড় থেকে গ্রেফতার করা হয় তাকে।তার কাছ থেকে ৯টি আগ্নেয়াস্ত্র গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ (STF)। STF সূত্রে খবর, ধৃত ব্যক্তি বিহার থেকে আসছিল। তার কাছ থেকে উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করেছে পুলিশ। ঘটনায় বরাহনগর থানায় (Baranagar Police Station) একটি মামলা দায়ের করা হয়েছে। এর আগে কলকাতার (Kolkata) কাছেই একাধিক অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে রাজ্য পুলিশের এসটিএফ (STF)। বরানগর (Baranagar) এলাকা থেকে এই ঘটনার সঙ্গে যুক্ত একজনকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে ৯টি ওয়ান শটার পিস্তল। সেগুলি বিহার থেকে বাংলায় নিয়ে আসা হচ্ছিল বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours