লটারি কেটে আচমকা কোটিপতি হয়ে ওঠার ঘটনা প্রায়শই সংবাদ শিরোনামে শোনা যায়। তবে এ বার মাছ বিক্রি করে প্রায় এক কোটি টাকা আয় করলেন দিঘার এক ট্রলার মালিক। মঙ্গলবার দিঘা মোহনার মাছের বাজারে এক ঝাঁক তেলিয়া ভোলা মাছ বিক্রি করে প্রায় এক কোটি টাকার মালিক হয়ে গিয়েছেন চঞ্চল মালিক।
সম্প্রতি মাছ ধরে তীরে ফেরে ওই ট্রলারটি। ট্রলারে ৩৩টি তেলিয়া ভোলা মাছ ছিল। তা বিক্রি হয়েছে প্রায় এক কোটি টাকায়। দিঘা মোহনার আড়তদার শ্যামসুন্দর দাসের আড়তে ওঠে ওই মাছ। তিনি বলেন, ''মাছগুলি নিলামে কেজি প্রতি প্রায় ১২ হাজার ৮০০ টাকা দরে বিক্রি হয়েছে। সব মিলিয়ে দাম উঠেছে প্রায় ৯৮ লক্ষ ৭৮ হাজার ৪০০ টাকা।'' ওই মাছ দেখতে আড়তে ভিড় জমে যায়।

মত্‍স্যজীবীরা জানাচ্ছেন, মাছের বাজারে তেলিয়া ভোলার দর সব সময়েই বেশি থাকে। এই মাছের বিভিন্ন অংশ চিকিত্‍সা-সহ নানা কাজে ব্যবহৃত হয়। একটি মাছের ওজন যত বেশি তার কেজি প্রতি দামও তেমন হয় বলেই মত্‍স্যজীবীদের মত। তবে তেলিয়া ভোলা মাছ বিক্রি করে এক লপ্তে কোটিপতি হওয়ার ঘটনা প্রায় বেনজির। সম্প্রতি সুন্দরবনের মত্‍স্যজীবীদের জালে ধরা পড়েছিল ৭৮ কেজির একটি তেলিয়া ভোলা মাছ। যার দাম ওঠে ৩৭ লক্ষ টাকা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours