তেল ট্যাঙ্কার মালিকদের ধর্মঘট। তার আঁচ এবার পড়তে চলেছে জ্বালানি সরবরাহে। অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যেতে পারে পেট্রোল ও ডিজেল সরবরাহ। আজ, বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মালিক সংগঠনের ধর্মঘট। এর প্রভাব পড়বে কলকাতা, হাওড়া সহ দুই ২৪ পরগনায়।

ওয়েস্টবেঙ্গল ট্যাঙ্কার অ্যাসোসিয়েশনের অভিযোগ, বুধবার ইন্ডিয়ান অয়েল-এর পক্ষ থেকে যে টেন্ডার ডাকা হয়, তাতে পরিবহনের খরচ অস্বাভাবিক হারে কমিয়ে দেওয়া হয়েছে। তারই প্রতিবাদে তারা ধর্মঘটে সামিল হয়েছে। হাওড়ার মৌরিগ্রামে ইন্ডিয়ান অয়েল ডিপো রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে ট্যাঙ্কার মালিকরা ডিপো থেকে পেট্রোল এবং ডিজেল গাড়িতে তোলেননি। ফলে হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা এবং নদিয়ার একাংশে তেল সরবরাহ করা যায়নি।
এ রকম চললে পেট্রোল, ডিজেলের দোকানে ঘাটতি চরমে উঠবে। ওয়েস্ট বেঙ্গল পেট্রল ডিলার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আশঙ্কা প্রকাশ করা হয়েছে, আজ সন্ধ্যের পর থেকেই কলকাতা এবং হাওড়ার পাম্পগুলি ড্রাই হতে শুরু করবে। বন্যা এবং করোনা আবহে ভোগান্তি বাড়বে।
অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, তেল সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে এমন ৬০টি তেলবাহী ট্যাঙ্কারকে ইতিমধ্যেই বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানিয়েছে, তাদের দাবি মানা না হলে আন্দোলন চলবে। তবে আশা করছেন, আলোচনার মাধ্যমে সুরাহা হবে। পেট্রোল পাম্পের মালিকরা মনে করছেন, শহরের পাশাপাশি ধীরে ধীরে জেলাতেও সঙ্কট বাড়বে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours