আগামী ২৪ ঘণ্টা কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টি হবে। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের (Alipur Weather Update)।

উত্তর বঙ্গোপসাগরে উপর সক্রিয় নিম্নচাপ অক্ষরেখা। আর সেই কারণে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে বৃষ্টি চলবে আগামী ২৪ ঘণ্টা। হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর- এই সমস্ত জেলাগুলোতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে। বৃষ্টি হবে বর্ধমান, পুরুলিয়া, নদিয়াতে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং, মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে। কলকাতার আকাশ মেঘলা থাকবে। বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।


বৃহস্পতিবার থেকে হবে অতি ভারী বৃষ্টি। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস রয়েছে। সর্তকতা রয়েছে উত্তর ২৪ পরগনা, হুগলি, হাওড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমে। ভারী বৃষ্টির সর্তকতা কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, নদিয়া ও মুর্শিদাবাদ জেলায়। শুক্রবার দু-এক পশলা অতি ভারী বৃষ্টি হবে পশ্চিমের জেলাগুলিতে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হবে। ভারী বৃষ্টির পূর্বাভাস পূর্ব বর্ধমানের ঝাড়গ্রাম জেলাগুলিতেও।

এর প্রভাবে দক্ষিণবঙ্গের বেশ কিছু নদীর জল স্তর বাড়তে পারে। কলকাতা-সহ বিভিন্ন পুরসভার এলাকাগুলিতে কিছু এলাকা জলমগ্ন হতে পারে। অন্যান্য জেলার নিচু এলাকা প্লাবিত হতে পারে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours