আগামী শুক্রবারের মধ্যেই অর্থাত্‍ আগামী চার দিনের মধ্যেই শেষ করতে হবে দুয়ারে ত্রানের কাজ। ৫ জেলার জেলাশাসককে নির্দেশ। এমনই নির্দেশ রাজ্যের মুখ্যসচিব হরি কৃষ্ণ দ্বিবেদীর। ত্রাণ নিয়ে নবান্নতে বৈঠক থেকে এমনই নির্দেশ দেন মুখ্য সচিব। মূলত, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলি ও পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসকদের এই নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব হরি কৃষ্ণ দ্বিবেদী, এমনটাই নবান্ন সূত্রে খবর।

জানা গিয়েছে, আগামী শুক্রবারের মধ্যে ক্ষতিগ্রস্থদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্ষতিপূরণের টাকা পাঠিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে। এখন পর্যন্ত দেড় লক্ষেরও বেশি ক্ষতিগ্রস্থ ত্রান পেয়েছেন বলে জানা গিয়েছে। তবে, যে সমস্ত এলাকার ক্ষতিগ্রস্থরা এখনও ত্রান পাননি তাঁদের আগামী শুক্রবার অর্থাত্‍ ৪ দিনের মধ্যেই দুয়ারে ত্রাণ পৌঁছে দেওয়া হবে বলে নবান্ন সূত্রে খবর। ইতিমধ্যেই ৫ জেলার জেলাশাসকদের সেই নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় ইয়াসের তান্ডবের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়ে ছিলেন ত্রান নিয়ে কোন প্রকার বঞ্চনা সহ্য করবেন না তিনি। সকলে যেন ঠিক মতো ত্রাণ, খাবার, ওষুধ পান সেদিকে খেয়াল রাখার জন্য প্রশাসনিক কর্তাদের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পূর্ব ঘোষণা অনুযায়ী , ৩ জুন থেকে ১৮ই জুন পর্যন্ত দুয়ারে ত্রান প্রকল্পে আবেদন পত্র জমা নেওয়া হয়। এরপর, ১৯শে জুন থেকে ৩১শে জুন পর্যন্ত চলে আবেদন পত্র যাচাইয়ের কাজ। আর এরপরই গত ১ জুলাই থেকে ত্রান দেওয়ার কাজও শুরু হয়। মুখ্যমন্ত্রীর পূর্ব ঘোষণা মত ৭ই জুলাই এর মধ্যেই এই দুয়ারে ত্রান প্রকল্পের কাজ শেষ করার কথা ছিল। কিন্তু ১২ই জুলাই এর মধ্যেও সেই কাজ সম্পূর্ণ না হওয়ায় এবার প্রয়োজনীয় নির্দেশ দিলেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। জানিয়ে দিলেন আগামী শুক্রবারের মধ্যেই অর্থাত্‍ আগামী চার দিনের মধ্যেই শেষ করতে হবে দুয়ারে ত্রানের কাজ।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours