মহারাষ্ট্রে ফের মাথা চাড়া দিয়ে উঠেছে নতুন সংক্রমণ। এরই মাঝে আবার সুস্থ হয়ে ওঠার সংখ্যাও কিছুটা হলেও কমেছে। বৃহস্পতিবার রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন মোট ৯,৩৭১ জন রোগী। অন্যদিকে নতুন করোনা কেস সনাক্ত হয়েছে ৯,৮৪৪টি, যা সুস্থতার সংখ্যার থেকে বেশি। রাজ্যে সক্রিয় করোনা কেসের সংখ্যা ১,২১,৭৬৭টি।
রাজ্যে মৃত্যুর হার ২ শতাংশ বেড়েছে
রাজ্যে মৃত্যুর হার ২ শতাংশ বেড়েছে

মহারাষ্ট্রের কোভিড টাস্ক ফোর্স যদিও জানিয়েছে যে ২-৪ সপ্তাহের মধ্যে রাজ্যে তৃতীয় ওয়েভ আসার কোনও সম্ভাবনা নেই। কিন্তু তাও রাজ্য আগাম প্রস্তুতি সেরে রাখছে। রাজ্যের মোট ৫৫৬টি করোনায় মৃত্যু যোগ করা হয়েছে, যার মধ্যে স্বাস্থ্য বিভাগের চলা অতীতের মৃত্যুর সংখ্যা যোগ করার পদ্ধতিও চলছে, যেখানে ৩৫৯টি মৃত্যু নতুন করে যোগ হয়েছে। হত ৪৮ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ১৪৯ জনের এবং আগের সপ্তাহে মৃত্যু হয়েছে ৪৮ জনের। করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১,১৯,৮৫৯, মৃত্যুর হার বৃদ্ধি পেয়েছে ২ শতাংশ। রাজ্যে মোট করোনা সংক্রমণের সংখ্যা ৬০,০৭,৪৩১ এবং সুস্থ হয়ে উঠেছেন ৫৭,৬২,৬৬১ জন। সুস্থতার হার দাঁড়িয়ে রয়েছে ৯৫.‌৯৩ শতাংশে। রাজ্যের পর্যবেক্ষণ আধিকারিক ডাঃ প্রদীপ আবটে বলেন, '‌এখনও পর্যন্ত ৪,০৩,৬০,৯৩১ টি নমুনা টেস্ট হয়েছে ল্যাবরেটরিতে। যার মধ্যে পজিটিভ কেসের সংখ্যা ৬০,০৭,৪৩১। এছাড়াও গত ২৪ ঘণ্টায় ২.‌৩২ লক্ষ নমুনা টেস্ট করা হয়েছে।'‌
পুনের অবস্থাও বেহাল

রাজ্যের স্বাস্থ্য বিভাগের রিপোর্ট অনুযায়ী, পুনেতে ১৩০০টি নতুন কেস সনাক্ত হয়েছে, এই নিয়ে এই জেলায় মোট ১০,৪৮,৪০৭টি করোনা কেস দেখা দিয়েছে। বৃহস্পতিবার এই জেলায় আটজনের নতুন করে মৃত্যু হয়েছে এবং মোট মৃতের সংখ্যা দাঁড়িয়ে রয়েছে ১৬,৪৫৬-তে। তবে জেলা প্রশাসন জানিয়েছে যে পুনেতে সক্রিয় কেসের সংখ্যা ৮,৫৮৫ এবং মৃত্যুর সংখ্যা ১৭,৬৬৫টি।
মুম্বইতে ৭৭৩টি নতুন কেস

মুম্বইয়ে ৭৭৩টি নতুন করোনা কেস সনাক্ত হওয়ার পর মোট কেসের সংখ্যা ৭,২২,৭৩৬টি এবং সক্রিয় কেসের সংখ্যা ১৮,৬৮৭। বাণিজ্য নগরীতে ১০ জনের মৃত্যু হয়েছে এবং মৃতের সংখ্যা দাঁড়িয়ে রয়েছে ১৫,৩৪৮-এ।



সংক্রমণ বাড়ছে কোলাপুরেও

একই দৃশ্য দেখা গিয়েছে কোলাপুরেও। কোলাপুরে নতুন করে ১৭০০টি কেস সনাক্ত হয়েছে যা নিয়ে মোট সংক্রমণের সংখ্যা ১,৪৬,৫০৮, যার মধ্যে ৯,৭০৪টি কেস সক্রিয়। কোলাপুরে ৩৬ জনের নতুন মৃত্যু সংখ্যা নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪,৪৮৯টি।
সাতারা ও সাঙ্গালি জেলার পরিস্থিতি

কোলাপুরের পাশেই সাতারা জেলায় ৮৩৭টি নতুন করোনা কেস ও ২৬টি নতুন মৃত্যুর রিপোর্ট হয়েছে। এই নিয়ে মোট সংক্রমণের সংখ্যা ১,৮৮,২৫১। যার মধ্যে সক্রিয় কেস ৭,০৯৯টি। মৃত্যুর সংখ্যা এই জেলায় দাঁড়িয়ে রয়েছে ৪,৫১৭টি। সাঙ্গালিতে ৮৫০টি নতুন কেস সনাক্ত হয়েছে এবং ১২ জনের মৃত্যু হয়েছে। এই জেলায় মোট কেসের সংখ্যা দাঁড়িয়ে রয়েছে ১,৪৮,২৯৫, যার মধ্যে সক্রিয় কেসের সংখ্যা ৯,৭৫৩ এবং মৃতের সংখ্যা পৌঁছেছে ৩,৯০৯-এ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours