মুকুল রায়কে বিজেপি সদস্য হিসেবে রেখে দিয়ে পাবলিক অ্যাকাউন্টস কমিটির সদস্য করার কথা ঘোষণা করে ফেলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।মুকুল রায় পিএসি চেয়ারম্যান পদের জন্য মনোনয়ন জমা দেওয়ার পর থেকেই বঙ্গ রাজনীতিতে এখন জোর কদমে চর্চা চলছে। মুকুল রায়কেই যে তৃণমূল পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করতে মরিয়া তা বোঝাই যাচ্ছে। এই বিষয়ে একটার পর একটা টুইট করে চলেছেন ঠোঁটকাটা বিজেপির বর্ষিয়ান নেতা তথাগত রায়। এবার তথাগত রায় লিখেছেন, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মুকুল রায় বিজেপি বিধায়ক হয়েছিলেন।
বিধানসভার রেকর্ডে তিনি এখনও বিজেপির অন্তর্ভুক্ত। যদিও বর্তমানে তিনি এখন তৃণমূলে গেছেন। তথাগত রায় আরও লেখেন, মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন মুকুল রায় পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হবেন। প্রচলিতভাবে যা বিরোধী সদস্যের কাজ। মুকুল রায় এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে একযোগে নিয়ে কটাক্ষ করে তথাগত রায় এই টুইট করেছেন। আবার অন্যদিকে, শুভেন্দু অধিকারী অভিযোগ তুলেছিলেন মুকুল রায় আগে বিধায়ক থাকুক তারপর পিএসির চেয়ারম্যান হবেন।
যদিও বিধানসভার অধ্যক্ষ মুকুল রায়ের মনোনয়ন গ্রহণ করেছেন। বিধানসভার অত্যন্ত গুরুত্বপূর্ণ পদ পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান। প্রথা অনুযায়ী এই কমিটির চেয়ারম্যান বিরোধীদের মধ্যে থেকেই কাওকে করা হয়।এবার তৃণমূল নিজেদের হাতেই পদ রাখতে চাইছে। তবে মুকুল রায়ের নাম আসতেই বর্তমানে তৃণমূল বিজেপির মধ্যে এখন দড়ি টানাটানি চলছে, এবং পরিস্থিতিও ক্রমশ জটিল হচ্ছে। পাশাপাশি মুকুলের মনোনয়নের পর ভোটাভুটির সম্ভবনাও তৈরি হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours