স্কুলের ছাত্র   ছাত্রীদের ড্রেসের টাকা দেওয়া হচ্ছে না দীর্ঘদিন ধরে, তাই মিড-ডে-মিল দেওয়া বন্ধ করে বিক্ষোভ অভিভাবক ও গ্রামবাসীদের। ঘটনাটি হাবড়া পৃথিবা পঞ্চায়েতের আটুলিয়া প্রাথমিক বিদ্যালয়ের। অভিভাবক ও গ্রামবাসীদের অভিযোগ, রাজ্যের সমস্ত স্কুলের ছাত্র-ছাত্রীদের ড্রেস দেওয়া হয়ে গেছে কিন্তু আটুলিয়া প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এই সুবিধা থেকে এখনও বঞ্চিত।
তারা এও জানান, একাধিকবার স্কুলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের সঙ্গে অভিভাবকরা এই বিষয়ে কথা বললে তিনি অভিভাবকদের জানিয়েছিলেন শুক্রবার মিড-ডে-মিল দেওয়ার সময় ড্রেস কেনা বাবদ ৬০০ টাকা করে দেওয়া হবে। কিন্তু এদিন মিড-ডে-মিল দেওয়া শুরু হলে ছাত্রছাত্রীদের হাতে ড্রেস কেনা বাবদ কোনও টাকা দেওয়া হয় না বলেই অভিযোগ।

এই কারণেই এদিন মিড-ডে-মিল দেওয়া বন্ধ করে দেয় গ্রামবাসী এবং অভিভাবকেরা।

গ্রামবাসী এবং অভিভাবকদের দাবী, একাধিকবার ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কথা দিয়েছেন কিন্তু টাকা দিচ্ছেন না। এর পেছনে কী কারণ আছে জানতে চাইছেন তারা। পাশাপাশি তাদের আরও অভিযোগ, মিড-ডে-মিল দেওয়ার সময় কোনদিনও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক স্কুলে উপস্থিত থাকেন না। একই অভিযোগ করেছেন স্কুলে পড়ুয়াদের রান্নার কাজে নিযুক্ত দুই মহিলা।

মিড ডে মিল বন্ধ করে দেওয়ার পর অন্যান্য শিক্ষকরা প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করলে আগামী বুধবার স্কুলের ছাত্র-ছাত্রীদের ড্রেস কেনার জন্য টাকা দেওয়া হবে এই মর্মে স্কুলের নোটিশ জারি করা হয়। পরবর্তীতে ঘন্টা খানেক বাদে ফের মিড ডে মিল চালু হয় স্কুলে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours